বাংলা নিউজ > ময়দান > জানেন কেন অভিষেক ম্যাচেই মইন খানের থেকে বকুনি খেয়েছিলেন ইউনিস খান
পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইউনিস খান (ছবি: গুগল)
পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইউনিস খান (ছবি: গুগল)

জানেন কেন অভিষেক ম্যাচেই মইন খানের থেকে বকুনি খেয়েছিলেন ইউনিস খান

  • অভিষেক ম্যাচেই মইন খানের থেকে বকুনি খেয়েছিলেন ইউনিস খান। আজও ভুলতে পারেননি প্রাক্তন পাক অধিনায়ক। কিন্তু কেন?

আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে, পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক ইউনিস খানকে বকাঝকা করেছিলেন প্রাক্তন পাক ক্রিকেটার মইন খান। এমন তথ্য ফাঁস করলেন ইউনিস খান নিজেই। তাও আবার মইন খানকে পাশে দাঁড় করিয়ে। রীতি মতো লজ্জায় পড়ে গিয়েছিলেন মইন কান। তিনি বলতে থাকেন, না কোনও দিনও তিনি ইউনিস খানকে বোকেননি। তবু অতীতের সেই অজানা ইতিহাস থেকে পর্দা তুললেন ইউনিস খান। 

ইউনিস খান জানান, ‘আমার মনে আছে, আমি যখন মইন খানের হাত ধরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করছিলাম। উনি আমায় খুব বকুনি দিয়েছিলেন। আমি ভারতের বিরুদ্ধে ম্যাচে শূন্য রানে আউট হয়ে যাই এবং মইন ভাই অন্য প্রান্তে দাঁড়িয়েছিলেন এবং তিনি পুরো বিষয়টিতে কোনও ভাবেই খুশি হতে পারেননি। কিন্তু ওনাকে ধন্যবাদ জানাই, আমি আমার ভুল থেকে শিখেছিলাম, এবং আমার আন্তর্জাতিক ক্রিকেটের সাফল্যের পিছনে তিনি অনেক বড় ভূমিকা পালন করেছিলেন।’

করাচির মইন খান ক্রিকেট অ্যাকাডেমির অনুষ্ঠানে এসে স্মৃতির স্মরণীতে ডুব দেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইউনিস খান। তাঁর ২০০০ সালের ঘটনা মনে পরে যায়। শারজাতে সেই সময় ইউনিস খান আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। অভিষেক ম্যাচেই ভারতের বিরুদ্ধে দেশের জার্সি গায়ে একদিনের ম্যাচে খেলতে নামেন ইউনিস। সেই সময় পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন মইন খান। শারজার সেই ম্যাচে অনিল কুম্বলের বলে আউট হয়েছিলেন ইউনিস খান। তিনি সেই ম্যাচে নিজের রানের খাতাই খুলতে পারেননি। 

এরপরেই ইউনিসের উপরে রেগে গিয়েছিলেন মইন খান। যা সাংবাদিকদের সামনে তুলে ধরেন ইউনিস খান। তবে এই কথা শুনে লজ্জা পেয়ে গিয়েছিলেন মইন। সকলের সামনেই ইউনিসকে উদ্দেশ্য করে বলতে থাকেন ‘না না আমি তোমায় কখনও বকাঝকা করিনি।’ এরপর ইউনিস বিষয়টি ঠান্ডা করেন। এবং সকলকে জানান, মইন ভাইয়ে সেই বকুনির পরেই আমি এত সাফল্য পেয়েছি।

বন্ধ করুন