বাংলা নিউজ > ময়দান > জানেন কোন কারণে তৃতীয় ম্যাচে সফল হলেন যুজবেন্দ্র চাহাল! উত্তর দিলেন আশিস নেহরা
যুজবেন্দ্র চাহাল নিয়ে আশিস নেহরার উত্তর (ছবি-পিটিআই) (PTI)

জানেন কোন কারণে তৃতীয় ম্যাচে সফল হলেন যুজবেন্দ্র চাহাল! উত্তর দিলেন আশিস নেহরা

  • নেহরা বলেন, ‘আমরা আজ যুজবেন্দ্র চাহালের আগ্রাসন দেখতে পেয়েছি, যার জন্য তিনি পরিচিত। তিনি আজ তার লেন্থ এবং গতির খুব ভালো মিশ্রণ দেখিয়েছেন। শেষ ম্যাচের পর চাহাল নিশ্চয়ই ভেবেছিলেন যে তিনি কিছুটা রক্ষণাত্মক হয়ে গিয়েছেন। এদিন নিজের ফ্লাইটে ব্যাটসম্যানদের ফাঁদে ফেলেন তিনি।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে যুজবেন্দ্র চাহালের দুর্দান্ত বোলিং নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা। তিনি চাহালের সবচেয়ে বড় বিশেষত্বের কথা জিনিয়েছেন। এর পাশাপাশি তিনি এই ম্যাচে চাহাল সেই বিশেষ উপায় প্রয়োগ করেছিলেন বলে তিনি মনে করেন। নেহরার মতে সেই কারণেই চাহাল সাফল্য পেয়েছেন।

শেষ দুই ম্যাচে যুজবেন্দ্র চাহাল বেশ দামি প্রমাণিত হয়েছিলেন। ১০-এর বেশি ইকোনমি রেটে রান দিচ্ছিলেন তিনি। যাইহোক, তৃতীয় টি-টোয়েন্টিতে, তিনি একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেন এবং তিনি নিজের চার ওভারের স্পেলে মাত্র ২০ রান খরচ করে তিনটি উইকেট শিকার করেছিলেন।

যুজবেন্দ্র চাহাল আক্রমণাত্মক বোলিং নিয়ে আশিস নেহরা বলেন, যুজবেন্দ্র চাহাল খুব আক্রমণাত্মক বোলিং করেছেন এবং তিনি সুবিধা পেয়েছেন। Cricbuzz-এ একটি কথোপকথনের সময় নেহরা বলেন, ‘খুব কমই আমরা পাওয়ারপ্লেতে আরসিবির হয়ে হার্ষাল প্যাটেলকে বোলিং করতে দেখেছি। এবার রান দিলেও উইকেটও নিলেন তিনি। অন্যদিকে, আমরা আজ যুজবেন্দ্র চাহালের আগ্রাসন দেখতে পেয়েছি, যার জন্য তিনি পরিচিত। তিনি আজ তার লেন্থ এবং গতির খুব ভালো মিশ্রণ দেখিয়েছেন। শেষ ম্যাচের পর চাহাল নিশ্চয়ই ভেবেছিলেন যে তিনি কিছুটা রক্ষণাত্মক হয়ে গিয়েছেন। এদিন নিজের ফ্লাইটে ব্যাটসম্যানদের ফাঁদে ফেলেন তিনি। নিজের প্রথম তিন ওভারেই দক্ষিণ আফ্রিকার কাছ থেকে ম্যাচ কেড়ে নিয়েছিলেন তিনি।’

যুজবেন্দ্র চাহাল এই ম্যাচে ডোয়েন প্রিটোরিয়াস, রেসি ভ্যান ডের ডুসেন এবং আগের ম্যাচের নায়ক হেনরিখ ক্লাসেনকে আউট করে দক্ষিণ আফ্রিকার পিঠ ভেঙে দিয়েছিলেন। ম্যাচের পরে চাহাল বলেন, এই ম্যাচে আমি আমার সিমের অবস্থান পরিবর্তন করেছি। বল ঘোরানো এবং ডিপ করা আমার শক্তি। আজ আমি টার্ন করানোর চেষ্টা করেছিলাম এবং ধীর গতিতে বল করেছি।

বন্ধ করুন