রোহিত শর্মা ও সুরেশ রায়না। ছবি- পিটিআই।
রোহিত শর্মা ও সুরেশ রায়না। ছবি- পিটিআই।

রায়নার জাতীয় দলে ফেরা উচিত, দীর্ঘদিনের সতীর্থের হয়ে ব্যাট ধরলেন রোহিত

  • টিম ম্যানেজমেন্টও রায়নাকে টিম ইন্ডিয়ায় দেখতে চায়, এমনটাই দাবি হিটম্যানের। 

একদা টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের অন্যতম স্তম্ভ ছিলেন সুরেশ রায়না। রান তাড়া করায় হোক, অথবা ডেথ ওভারে রান রেট বাড়ানোর ক্ষেত্রেই হোক, সুরেশ রায়না বরাবর অধিনায়কের নির্ভরযোগ্য ছিলেন। প্রয়োজনে বল হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতেন তিনি।

ছবিটা বদলেছে ২০১৫ আইসিসি বিশ্বকাপের পর থেকে। জাতীয় দলে নিজের নিয়মিত জায়গা হারিয়েছেন রায়না। ২০১৮-র পর থেকে তো আর সুযোগই হয়নি টিম ইন্ডিয়ায়। তবে জাতীয় দলে ফিরে আসার তাগিদ যে পুরো মাত্রায় রয়েছে রায়নার মধ্যে, সেটা বোঝা যায় ক'দিন আগে তাঁর করা একটি মন্তব্য থেকেই। 

ইরফান পাঠানের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় রায়না দাবি করেন, ভারতীয় ক্রিকেটারদের বিদেশি টি-২০ লিগে খেলতে দেওয়া উচিত। যাতে সেখানে নিজেদের প্রমাণ করে অন্তর্জাতিক ক্রিকেট কামব্যাক করতে পারেন তাঁরা।

সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা মনে করেন যে, রায়নার জাতীয় দলে ফেরা উচিত। রায়নার সঙ্গেই ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় রোহিত স্পষ্ট জানান, টিম ম্যানেজমেন্টও চায় তারকা অল-রাউন্ডার জাতীয় দলে ফিরুন।

রোহিত বলেন, ‘আমি জানি দীর্ঘ সময় জাতীয় দলে খেলার পর বাইরে থাকতে হলে কেমন লাগে। আমরা আলোচনাও করি, যে কোনওভাবে রায়নাকে দলে দরকার। তোমার কাছে অভিজ্ঞতা রয়েছে। তাছাড়া বোলিং ও ফিল্ডিংয়েও তুমি দারুণ।’ 

রোহিত আরও বলেন, ‘মনে হচ্ছে যেন তোমাকে দীর্ঘদিন আগে খেলতে দেখেছি। ব্যক্তিগতভাবে আমি মনে করি যে কোনওভাবে তোমার দলে ফেরা উচিত। এই নিয়ে আমদের মধ্যে কথাবার্তা হয়। তবে তার পর স্কোয়াডে যারা থাকে, তাদের দিকে নজর দেওয়া ছাড়া উপায় থাকে না।’

উল্লেখ্য, জাতীয় দলের হয়ে ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ান ডে ও ৭৮টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন রায়না। ভারতের হয়ে প্রথম আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরি করার কৃতিত্ব রয়েছে তাঁর দখলেই।

বন্ধ করুন