বাংলা নিউজ > ময়দান > ব্যাটিং কোচের গলায় ছুরি ধরেছিলেন ইউনিস খান, সামনে এল চাঞ্চল্যকর তথ্য
ইউনিস খান। ছবি- টুইটার।
ইউনিস খান। ছবি- টুইটার।

ব্যাটিং কোচের গলায় ছুরি ধরেছিলেন ইউনিস খান, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

  • পাকিস্তান ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরে ব্রিসবেন টেস্টের সময়কার ঘটনা।

বিতর্ক থেকে কখনও দূর থাকতে পারে না পাকিস্তান ক্রিকেট দল। দুর্নীতি এবং শৃঙ্খলার অভাব পাক ক্রিকেটারদের নিত্য সঙ্গী। অতীতে পাক ক্রিকেটাদের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে বিস্তর। এবার তেমনই এক গুরুতর ঘটনার কথা সামনে এল আরও একবার।

খারাপ সময়ে ব্যাটসম্যানদের যথাযথ পরামর্শ দিয়ে ছন্দে ফেরানোই প্রধান কাজ হয়ে থাকে যে কোনও ব্যাটিং কোচের। তবে পাক ক্রিকেটাররা বিষয়টা তেমনভাবে নেন না। তার প্রামণ পাওয়া গেল প্রাক্তন জিম্বাবোয়ে তারকা গ্র্যান্ট ফ্লাওয়ারের কথায়।

২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন ফ্লাওয়ার। অ্যান্ডি ফ্লাওয়ারের সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা প্রসঙ্গে গ্র্যান্ট ফ্লাওয়ার জানালেন পাকিস্তানের কোচিং স্টাফ থাকাকালীন ভয়াবহ এক অভিজ্ঞতার কথা। যদিও তিনি বিষয়টিকে হালকাভাবেই নিয়েছেন।

ফ্লাওয়ার জানান, অস্ট্রেলিয়া সফরে ব্রিসবেন টেস্টের সময়কার একটি চাঞ্চল্যকর ঘটনার কথা। পাক তারকা ইউনিস খানকে পরামর্শ দিতে গিয়ে কীভাবে তাঁর ছুরির মুখে পড়তে হয়েছিল ব্যাটিং কোচকে, সেটা জানা গেল এতদিনে।

ফ্লাওয়ার বলেন, ‘ইউনিস খানকে সামলানো খুবই কঠিন। সন্দেহ নেই ওর কেরিয়ার অসাধারণ। পাকিস্তানের সর্বোচ্চ স্কোরার ও। পরিসংখ্যানের নিরিখে আমি ওর ধারে কাছে আসি না। আমার মনে আছে ব্রিসবেন টেস্টের সময় ব্রেকফাস্ট টেবিলে আমি ওকে কিছু পরামর্শ দিচ্ছিলাম, যা ওর খুব একটা পছন্দ হয়নি। বিরক্ত হয়ে ও আমার গলায় ছুরি ধরে বসে। কোচ মিকি আর্থার পাশে ছিল। কোচই ওকে শান্ত করে।’

তৎকালীন পাক কোচ মিকি আর্থার ঘটনার সত্যতার কথা স্বীকার করে নেন। তিনি বলেন, ‘ইউনিস প্রথম ইনিংসে রান পায়নি বলে হতাশ ছিল। ওর হাতে তখন ডাইনিং নাইফ ছিল। সেটাই ও তুলে ধরেছিল। আমিই ওকে শান্ত করি।’

কাকতলীয় বিষয় হল, এই মুহূর্তে ইউনিস খান পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচ নিযুক্ত হয়েছেন।

বন্ধ করুন