বাংলা নিউজ > ময়দান > সাত মাসের মধ্যেই পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ইউনিস খান
পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ইউনিস খান (ছবি: গেটি ইমেজ)
পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ইউনিস খান (ছবি: গেটি ইমেজ)

সাত মাসের মধ্যেই পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ইউনিস খান

পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন ইউনিস খান, সাত মাসের মধ্যেই শেষ করলেন দু’বছরের চুক্তি 

কথা ছিল, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাবর আজম, মহম্মদ রিজওয়ান, আজহার আলিদের নিয়ে কাজ করবেন ইউনিস খান। তবে চুক্তির সাত মাস যেতেই দল থেকে নিজের দায়িত্ব ছাড়লেন পাকিস্তানের  প্রাক্তন ক্রিকেটার। দুই বছরের চুক্তিতে ২০২০ সালের নভেম্বরে পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হয়েছিলেন ইউনিস খান, ২০২১ সালের জুনেই পদত্যাগ করলেন তিনি। 

কেন ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন, এই বিষয়ে ইউনিস কিংবা পাকিস্তান বোর্ড, পিসিবি এখনও কিছু জানায়নি। তবে দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে সাত মাসেই শেষ করে দেওয়া হয়েছে দুই বছরের চুক্তিটি। একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

ইউনিসের অধীনে সর্বশেষ কয়েকটা সিরিজে ব্যাটিংয়ে বেশ উন্নতি করেছিল পাকিস্তান। প্রাক্তন অধিনায়ক সরে দাঁড়ানোয় এখন ব্যাটিং কোচ ছাড়াই ইংল্যান্ড সফরে যেতে হবে পাকিস্তানকে। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ইউনিসের বদলি খুঁজে নেওয়ার বিষয়ে আশাবাদী পাকিস্তান।

পাকিস্তান দলের ইংল্যান্ড সফর হবে আগামী ২৫ জুন থেকে ২০ জুলাই পর্যন্ত। ইংল্যান্ডে তিনটি একিদেনর ম্যাচ এবং তিনটে টি২০ ম্যাচ খেলবে বাবর আজমরা। এরপর ২১ জুলাই থেকে ২৪ আগস্ট পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ সফর। সেখানে পাঁচ টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে পাকিস্তান।

ইউনিসের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান ওয়াসিম খান। সেই সঙ্গে তিনি আশাবাদী, উঠতি ক্রিকেটারদের নিয়ে কাজ করবেন ইউনিস। ওয়াসিম খানের মতো ‘অভিজ্ঞ এবং দক্ষ একজনকে হারালো পিসিবি। সেটা খুবই দুঃখজনক। আমরা দুই পক্ষ স্বতঃস্ফূর্তভাবে সমঝোতার ভিত্তিতে এই সিদ্ধান্তে পৌঁছেছি।’

ওয়াসিম খান আরও জানান, ‘সাত মাস পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করার জন্য ইউনিস খানের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাচ্ছি। আশা করছি, পাকিস্তানের প্রতিভাবান ক্রিকেটারদের মাঝে নিজের জ্ঞান বিতরণের জন্য সবসময়ই প্রস্তুত থাকবেন তিনি।’

বন্ধ করুন