বাংলা নিউজ > ময়দান > নিজে মুম্বইয়ের বলে WC একাদশে শার্দুলকে রাখছেন- মঞ্জরেকরকে মোক্ষম খোঁচা শ্রীকান্তের

নিজে মুম্বইয়ের বলে WC একাদশে শার্দুলকে রাখছেন- মঞ্জরেকরকে মোক্ষম খোঁচা শ্রীকান্তের

কৃষ্ণমাচারি শ্রীকান্ত এবং সঞ্জয় মঞ্জরেকর।

বিশ্বকাপের একাদশ নিয়ে আলোচনায় মঞ্জরেকর বলেছিলেন, শার্দুলও একাদশে একজন গুরুত্বপূর্ণ বিকল্প হতে পারেন। শ্রীকান্ত দ্রুত এই প্রস্তাব বাতিল করে দেন। এবং বলেন, ‘শার্দুল নয়। আর্শদীপ থাকতে পারে। শার্দুল উইকেট নিতে পারে, তবে এক ওভারে ১২ রানও দিতে পারে। আপনি মুম্বই থেকে এসেছেন, তাই শার্দুলের নাম রাখছেন!’

২০২৩ ভারতীয় ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ। বিশেষ করে রোহিত শর্মার জন্য। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের হতাশাজনক ফলের পর ভারত এবং রোহিতের কাছে ওডিআই বিশ্বকাপটা বড় চ্যালেঞ্জের জায়গা হয়ে উঠেছে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের নেতৃত্বে ভারত সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে লজ্জাজনক ভাবে ১০উইকেটে হেরে মুখ পুড়িয়েছিল। এই বছরের শেষের দিকে ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ। নেতৃত্ব দেবেন সেই রোহিতই। আর অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ার কারণে ভারতকে ঘিরে প্রত্যাশার পারদ তুঙ্গে। সকলেই আশায়, ২০১১ বিশ্বকাপের ফের শিরোপা জয়ের স্বাদ পাবে ভারত।

ভারত এই বছর শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জিতে নিজেদের ওডিদের ওডিআই বিশ্বকাপে প্রস্তুতি শুরু করেছিল। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরুর ঠিক আগে অস্ট্রেলিয়ার কাছে আবার তারা ১-২ ওডিআই সিরিজ হেরেছে।

আরও পড়ুন: GT-কে সরিয়ে IPL 2023-এর পয়েন্ট টেবলের শীর্ষে LSG, বেগুনি টুপির লড়াইয়ে উডের ঘাড়ে উঠলেন বিষ্ণোই

এর মধ্যে আর ভারতের তারকা প্লেয়াররাও চোটের কাণে চাপে রয়েছেন। গত বছরের সেপ্টেম্বর থেকে জসপ্রীত বুমরাহ চোটের জন্য দলের বাইরে। উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত গত বছর গাড়ি দুর্ঘটনার জেরে গুরুতর চোট পান। তিনি কবে ২২ গজে ফিরবেন, এই মুহূর্তে বলা কঠিন। মার্চ মাসে শ্রেয়স আইয়ারও পিঠে চোট পান। যার জেরে তাঁকে আইপিএল থেকেই ছিটকে যেতে হয়। এমন কী জুনে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালও তিনি মিস করবেন।

আরও পড়ুন: পর্যাপ্ত রান করতে পারিনি- নিজে গোল্ডেন ডাক করে, ব্যাটারদের উপর খেপে লাল মার্করাম

খেলোয়াড়দের সম্ভাব্য প্রত্যাবর্তন এবং স্কোয়াডে সম্ভাব্য সংযোজন নিয়ে জল্পনা-কল্পনার মাঝেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্তকে আইপিএলের জন্য স্টার স্পোর্টসে তার ধারাভাষ্যের সময় বিশ্বকাপের জন্য তাঁর সেরা একাদশের নাম দিতে বলা হয়েছিল। শ্রীকান্ত বরাবরই তাঁক স্পষ্ট বক্তব্যের জন্য পরিচিত। তিনি এগারো জন প্লেয়ারের নামও বলে দেন। এবং তাঁর দলে তিনি সূর্যকুমার যাদবকে অন্তর্ভুক্ত করেন। আর এক ধারাভাষ্যকার এবং ভারতের প্রাক্তন প্লেয়ার সঞ্জয় মঞ্জরেকর অবশ্য শ্রীকান্তের সঙ্গে ভারতের একাদশ নিয়ে একমত হতে পারেননি।

তিনি শার্দুল ঠাকুরকে বেছে নিয়েছিলেন। যেটা শ্রীকান্ত একেবারে খারিজ করে দেন। প্রথমে শ্রীকান্ত তাঁর একাদশ বেছে নিতে গিয়ে বলেন, ‘শুভমন গিল, রোহিত শর্মা, বিরাট কোহলি, চার নম্বর আমি এখনও সূর্যকুমার যাদবকে বেছে নেব। কেএল রাহুল পাঁচে নামতে পারেন, হার্দিক পাণ্ডিয়া ছয়ে। রবীন্দ্র জাদেজা সাতে, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।’

তখন মঞ্জরেকর বলেছিলেন যে, শার্দুল ঠাকুরও একাদশে একজন গুরুত্বপূর্ণ বিকল্প হতে পারেন। শ্রীকান্ত দ্রুত এই প্রস্তাব বাতিল করে দেন। এবং বলেন, ‘শার্দুল নয়। আর্শদীপ থাকতে পারে। শার্দুল উইকেট নিতে পারে, তবে এক ওভারে ১২ রানও দিতে পারে। আপনি মুম্বই থেকে এসেছেন, তাই শার্দুলের নাম রাখছেন!’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন