বাংলা নিউজ > ময়দান > কালীপুজোর ‘উদ্বোধন’ করায় শাকিবকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার ১
মহসিন তালুকদার (ছবি সৌজন্য ফেসবুক)
মহসিন তালুকদার (ছবি সৌজন্য ফেসবুক)

কালীপুজোর ‘উদ্বোধন’ করায় শাকিবকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার ১

  • ২৪ ঘণ্টা পর সুনামগঞ্জ জেলা থেকে যুবককে গ্রেফতার করে র‌্যাব এবং পুলিশের একটি যৌথ দল। 

শুভব্রত মুখার্জি

কলকাতায় এসে বিধায়ক পরেশ পালের কালীপুজোর উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার শাকিব আল হাসান। তার পরিণাম যে এতটা ভয়াবহ হবে, তা হয়তো দুঃস্বপ্নেও ভাবতেও পারেননি তিনি। রীতিমতো খুনের হুমকি দেওয়া হয়। সেই ঘটনায় এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

ফেসবুক লাইভ করে দা উঁচিয়ে এক যুবক ঢাকার রাস্তায় হেঁটে গিয়ে শাকিবকে খুনের হুমকি দেয়। এই ঘটনার প্রভাব এতটাই সূদুরপ্রসারী হবে তা হয়তো অনেকেই ভাবতে পারেননি। ঘটনার পরিপ্রেক্ষিতে স্বয়ং শাকিবকে প্রকাশ্যে এসে ক্ষমা চাইতে হয়। 

প্রসঙ্গত কাঁকুড়গাছির পরেশ পালের পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে কলকাতায় এসেছিলেন তিনি। ঢাকা থেকে মাত্র একদিনের সফরে কলকাতা সফরে আসেন শাকিব। তিনি দেশে ফেরার পরেই ফেসবুক লাইভে মহসিন তালুকদার নামের এক যুবক হত্যার হুমকি দেয় শাকিবকে। সঙ্গে ব্যবহার করেন কদর্য ভাষা। শাকিবকে টুকরো-টুকরো করে ফেলার হুমকি দেয়। সিলেটের বাসিন্দা মহসিনের এতটাই ঔদ্ধত্য ছিল, সে এটাও বলে যে শাকিবকে হত্যা করতে প্রয়োজনে হেঁটে ঢাকা চলে আসবে। নাটকের এখানেই শেষ হয়নি।

এরপর শাকিব নিজেই পরিস্থিতি শান্ত করতে ময়দানে নামেন। নিজের ইউটিউব চ্যানেলে বার্তা দিয়ে জানান, তিনি যদি জনতার ভাবাবেগকে আঘাত দিয়ে থাকেন, তাহলে তিনি দুঃখিত। তিনি বলেন, 'আমি নিজেকে গর্বিত মুসলমান মনে করি। ভুলত্রুটি হবেই। তা নিয়েই চলতে হবে। আমি কোনও ভুল করে থাকলে ক্ষমাপ্রার্থী। আপনাদের মনে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা চাইছি।'

তারইমধ্যে মহসিনের খোঁজে তল্লাশি শুরু হয়। ২৪ ঘণ্টা পর সুনামগঞ্জ জেলা থেকে ২৮ বছরের যুবককে গ্রেফতার করে র‌্যাব এবং পুলিশের একটি যৌথ দল। এক পুলিশ আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ‘ও আমাদের হেফাজতে আছে। পরবর্তী আইনি পদক্ষেপের জন্য অপেক্ষা করছে।’

বন্ধ করুন