বাংলা নিউজ > ময়দান > কোয়ালিফায়ারে চমক, নবম বাছাইকে হারিয়ে US ওপেনের একধাপ কাছে যুকি ভামব্রি

কোয়ালিফায়ারে চমক, নবম বাছাইকে হারিয়ে US ওপেনের একধাপ কাছে যুকি ভামব্রি

যুকি ভামব্রি। ছবি টুইটার

শুধুমাত্র বর্তমান রাঙ্কিংয়ের ফারাক দেখেই বোঝা যাচ্ছে কত বড় একটা জয় তুলে নিয়েছেন যুকি। আরও উল্লেখযোগ্য বিষয় হল এই রাডু অ্যালবট একটা সময়ে এটিপি রাঙ্কিংয়ের ছিলেন ৩৯ নম্বরে। তার বিরুদ্ধে যুকির পক্ষে ম্যাচের ফল ৭-৬ (৪), ৬-৪।

শুভব্রত মুখার্জি: বছরের শেষ গ্রান্ড স্ল্যাম ইউএস ওপেনের মূলপর্বে যুকি ভামব্রি খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নন। সেই লক্ষ্যেই কোয়ালিফায়ারের লড়াই চালাচ্ছেন তিনি। আর কোয়ালিফায়ারেই চমক দিয়ে দিলেন তিনি। প্রথম রাউন্ডেই হারিয়ে দিলেন ৯বম বাছাইকে। রাডু অ্যালবটকে হারিয়ে চলে গেলেন কোয়ালিফায়ারের দ্বিতীয় রাউন্ডে।

আরও পড়ুন: নেটে কোহলির প্রস্তুতির বহর দেখে চমকে গিয়েছিলাম- সরল স্বীকারোক্তি আফগান তারকার

এদিন অনবদ্য ফর্মে ধরা দিলেন যুকি। এদিন তার কোর্ট কভারেজ ছিল দেখার মতো। এপ্রান্ত থেকে ওই প্রান্তে কার্যত দৌড় করিয়ে মারলেন রাডু অ্যালবটকে। বর্তমানে এটিপি রাঙ্কিংয়ে ১০৭ নম্বরে রয়েছেন রাডু। অন্যদিকে ভারতের যুকি ভামব্রি রয়েছেন ৫৫২ নম্বরে। শুধুমাত্র বর্তমান রাঙ্কিংয়ের ফারাক দেখেই বোঝা যাচ্ছে কত বড় একটা জয় তুলে নিয়েছেন যুকি। আরও উল্লেখযোগ্য বিষয় হল এই রাডু অ্যালবট একটা সময়ে এটিপি রাঙ্কিংয়ের ছিলেন ৩৯ নম্বরে। তার বিরুদ্ধে যুকির পক্ষে ম্যাচের ফল ৭-৬ (৪), ৬-৪।

উল্লেখ্য ইউএস ওপেনের মূলপর্বে যাওয়ার জন্য এবারের কোয়ালিফায়ারে ছিলেন তিন ভারতীয় ক্রীড়াবিদ। সুমিত নাগাল ইতিমধ্যেই হেরে ছিটকে গিয়েছেন। যুকি চলে গিয়েছেন দ্বিতীয় রাউন্ডে। আর প্রথম রাউন্ডের ম্যাচ রয়েছে রামকুমার রামানাথানেরও। এই বছরেই চোট সারিয়ে কোর্টে ফিরেছেন যুকি। জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ালিফায়ার্সেও বেশ ভালো খেলেছিলেন তিনি। ২০১৮ সালের ইউএস ওপেনের মূলপর্বে খেলেছিলেন যুকি। এরপর গুরতর চোটের সমস্যায় পড়েন তিনি। হাঁটুর চোট এতটাই গুরুতর হয় যে তাকে দীর্ঘ সময় কোর্টের বাইরে থাকতে হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.