বাংলা নিউজ > ময়দান > গ্রেফতার করা হয়েছিল ভারতের এই তারকা ক্রিকেটারকে, পরে পেলেন অন্তর্বর্তী জামিন
যুবরাজ সিং। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক Yuvraj Singh)
যুবরাজ সিং। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক Yuvraj Singh)

গ্রেফতার করা হয়েছিল ভারতের এই তারকা ক্রিকেটারকে, পরে পেলেন অন্তর্বর্তী জামিন

  • বৈষম্যমূলক মন্তব্যের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল।

বৈষম্যমূলক মন্তব্যের মামলায় গ্রেফতার করা হয়েছিল ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংকে। তবে গ্রেফতারির কিছুক্ষণ পর অন্তর্বর্তীকালীন জামিনে মুক্ত হয়ে গিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

হিসারের হাঁসির পুলিশ সুপার নীতিকা গেহলট জানিয়েছেন, পঞ্জাব এবং হরিয়ানা হাইকোর্টের নির্দেশ মতো তদন্তকারী অফিসার ডেপুটি পুলিশ সুপারের বিনোদ শংকরের কাছে আসেন যুবরাজ। তদন্তে যোগ দেন। হাইকোর্টের নির্দেশ মেনে তাঁকে জামিনে ছেড়ে দেওয়া হয়েছে। হাঁসির পুলিশ সুপার বলেছেন, ‘গ্রেফতারির পর অন্তর্বর্তীকালীন জামিনে ছাড়া পেয়েছেন উনি। ইতিমধ্যে আমরা তাঁর ফোন নিয়েছি।’ ডেপুটি পুলিশ সুপার ‘কাগজ-কলমে’ গ্রেফতারির উপর জোর দিয়েছেন।

গত বছর ইনস্টাগ্রামে চ্যাটের সময় অপর এক ক্রিকেটারের বিরুদ্ধে যুবরাজ জাতিগত বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওঠে। হাঁসির এক আইনজীবী রজত কালসান তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি দাবি করেন, যুবরাজের মন্তব্যে দলিত সম্প্রদায়ের মানুষের ভাবাবেগে আঘাত লেগেছে। প্রচুর মানুষ সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় দেখেছেন। ওই আইনীজীবীর অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ধারা, ১৫৩বি এবং তফসিলি জাতি ও উপজাতি আইনের (প্রতিরোধ এবং নৃশংসতা) ৩ (১) (ইউ) ধারায় মামলা রুজু করা হয়।

সেই এফআইআর খারিজের আর্জি জানিয়ে চলতি বছরের গোড়ার দিকে হাইকোর্টের দ্বারস্থ হন যুবরাজ। তারইমধ্যে সেই মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়েছিলেন তিনি। বলেছিলেন, 'আমি বুঝতে পারছি যে আমার বন্ধুদের সঙ্গে কথা বলার সময় আমায় ভুল বুঝেছেন। যা অযাচিত ছিল। তবে দায়িত্ববান ভারতীয় হিসেবে আমি বলতে চাই যে যদি অনিচ্ছাকৃতভাবে কারও ভাবাবেগে আঘাত দিতে থাকি, তাহলে আমি ক্ষমা চাইছি।'

বন্ধ করুন