বাংলা নিউজ > ময়দান > ওদের বাদই কেন দেওয়া হয়েছিল! ‘কুলচা’ জুটিকে ভারতীয় দলে ফেরানোর দাবি ভাজ্জির
কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। ছবি- দিল্লি ক্যাপিটালস।
কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। ছবি- দিল্লি ক্যাপিটালস।

ওদের বাদই কেন দেওয়া হয়েছিল! ‘কুলচা’ জুটিকে ভারতীয় দলে ফেরানোর দাবি ভাজ্জির

  • চলতি আইপিএলে চাহাল ও কুলদীপই ‘পার্পল ক্যাপ’ তালিকায় এক ও দুই নম্বরে রয়েছেন।

এ মরশুমের আইপিএলে নিজেদের স্পিনের জাদু ছড়াচ্ছেন যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব। ‘পার্পল ক্যাপ’র যথাক্রমে এক ও দুইয়ে রয়েছেন দুই তারকা স্পিনার। আইপিএলে তুখড় পারফরম্যান্সে ভর করেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে বড় দাবি জানাচ্ছেন দুইজনেই।

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিখ্যাত এই ‘কুলচা’ জুটির কেউই ভারতীয় দলে জায়গা পাননি। স্পিনার হিসাবে কামব্যাকম্যান রবিচন্দ্রন অশ্বিনের পাশাপাশি দলে ডাক পেয়েছিলেন বরুণ চক্রবর্তী ও রাহুল চাহার। তবে এ মরশুমে তিন জনের কেউই তেমন আহামরি পারফর্ম করেননি। অপরদিকে, বল হাতে জ্বলে উঠেছেন কুলদীপ ও চাহাল। কুলদীপের এখনও পর্যন্ত সংগ্রহ ১৮ উইকেট এবং চাহালের ২২ উইকেট। এই পারফরম্যান্সের ভিত্তিতেই প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং ‘কুলচা’ জুটিকে আবার জাতীয় দলে দেখতে চান।

এক ইভেন্টে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হরভজন জানান, ‘আমি জানি না কেন ওরা (নির্বাচকরা) এমন একটি জুটি যারা ভারতীয় দলের হয়ে ভাল করছিল, তাদের বাদ দিয়েছিল। আমার মতে নিঃসন্দেহে কুলদীপ এবং যুজবেন্দ্রকে ফিরিয়ে আনা উচিত। আমরা মতে ওরা ভারতের হয়ে দারুণ পারফর্ম করেছে। ওরা একসঙ্গে খেললে টি-টোয়েন্টি হোক বা ওয়ান ডে, বরাবর মিডল ওভারগুলিতে উইকেট নিয়েছে। দারুণ সফলতা পেয়েছে।’

 

বন্ধ করুন