বাংলা নিউজ > ময়দান > বর্ডার-গাভাসকর ট্রফির আবহে চাহাল জানালেন, তাঁর আদর্শ ক্রিকেটার এক অজি কিংবদন্তি
কোহলির সঙ্গে চাহাল। ছবি- টুইটার।
কোহলির সঙ্গে চাহাল। ছবি- টুইটার।

বর্ডার-গাভাসকর ট্রফির আবহে চাহাল জানালেন, তাঁর আদর্শ ক্রিকেটার এক অজি কিংবদন্তি

  • অস্ট্রেলিয়ান তারকার খেলার ভিডিও দেখে অনেক কিছু শিখেছেন বলে দাবি টিম ইন্ডিয়ার রিস্ট স্পিনারের।

বর্ডার-গাভাসকর ট্রফির আবহে যুজবেন্দ্র চাহাল জানালেন, তাঁর আদর্শ ক্রিকেটার কোনও ভারতীয় নন, বরং একজন অজি কিংবদন্তি। সীমিত ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়ার নিয়মিত সদস্য চাহাল লেগ স্পিনের প্রেমে পড়েন শেন ওয়ার্নকে দেখে।

FrontRow-র অনলাইন ক্লাসে যুজবেন্দ্র বলেন, ‘আমি শেন ওয়ার্ন স্যারের ভিডিও দেখে বুঝতে পারি, লেগ স্পিন কী জিনিস। শেন ওয়ার্ন আমার আদর্শ। আমি ওঁর মতো ক্রিকেটার হতে চাই। ওঁর মতো বল করতে চাই।’

চাহাল আরও বলেন, ‘যেভাবে ব্যাটসম্যানদের ফাঁদে ফেলতেন, দেখে দারুণ লাগত। সেকারণেই ওয়ার্নের ভিডিও দেখে আমি শেখার চেষ্টা করি। আমি ওঁর সব ভিডিওই দেখি। বিশেষ করে মাইক গ্যাটিংকে যেভাবে আউট করে, সেটা যে কোনও লেগ স্পিনারের কাছে স্বপ্নের বল। আমি কখনও কোনও ব্যাটসম্যানকে ওরকম একটা বলে আউট করতে চাই।'

উল্লেখ্য, শেন ওয়ার্ন টেস্টে ৭০৮টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। চাহাল এখনও দেশের হয়ে কোনও টেস্ট খেলেননি। জাতীয় নির্বাচকরা তারকা রিস্ট স্পিনারকে সীমিত ওভারের উপযোগী বলে মনে করায় এখনও লাল বলে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা হয়নি যুজবেন্দ্রর।

চাহাল এখনও পর্যন্ত দেশের জার্সিতে ৫৪টি ওয়ান ডে ও ৪৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। উইকেট নিয়েছেন যথাক্রমে ৯২ ও ৫৯টি।

বন্ধ করুন