বাংলা নিউজ > ময়দান > উইন্ডিজের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে শামি, শ্রীনাথের বড় মাইলস্টোন স্পর্শ করলেন যুজি

উইন্ডিজের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে শামি, শ্রীনাথের বড় মাইলস্টোন স্পর্শ করলেন যুজি

যুজবেন্দ্র চাহাল।

এশিয়ার বাইরে ওডিআই ম্যাচে ৪ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়েছেন যুজি। এই নজির ছিল এতদিন শ্রীনাথ এবং শামির। তাঁরা এশিয়ার বাইরে একদিনের ম্যাচে ৪ বা তার বেশি উইকেট নিয়েছেন ৬ বার করে। সেই নজিরই বুধবার স্পর্শ করেন যুজি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওডিআই-এ ৪ উইকেট নিয়ে বড় মাইলস্টোন স্পর্শ করেছেন যুজবেন্দ্র চাহাল। টপকে গিয়েছেন অনিল কুম্বলেকেও। তিনি স্পর্শ করছেন জাভাগল শ্রীনাথ এবং মহম্মদ শামির নজির।

এশিয়ার বাইরে ওডিআই ম্যাচে ৪ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়েছেন যুজি। এই নজির ছিল এতদিন শ্রীনাথ এবং শামির। তাঁরা এশিয়ার বাইরে একদিনের ম্যাচে ৪ বা তার বেশি উইকেট নিয়েছেন ৬ বার করে। সেই নজিরই বুধবার স্পর্শ করেন যুজি। ক্যারিবিয়ানদের ৪ উইকেট তুলে নিয়ে যুজবেন্দ্র চাহালও এশিয়ার বাইরে ওডিআই ম্যাচে ৪ বা তার বেশি উইকেট মোট ৬ বার নিয়ে ফেলল।

এ ছাড়া অনুল কুম্বলে এবং কুলদীপ যাদব এশিয়ার বাইরে একদিনের ম্যাচে ৪ বা তার বেশি উইকেট নিয়েছেন ৫ বার করে।

দ্বিতীয় এক দিনের ম্যাচ জেতার পরেই সিরিজ জয় নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের। বুধবারের তৃতীয় এক দিনের ম্যাচ ছিল নিয়মরক্ষার। তাও পরীক্ষার পথে হাঁটেনি ভারত। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে সহজ জয় তুলে নিল শিখর ধাওয়ানের ভারত। বুধবার সিরিজের শেষ ম্যাচে প্রথম দুই ম্যাচের মতো লড়াই করতে পারল না ওয়েস্ট ইন্ডিজ। ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজ জিতে টি-টোয়েন্টি সিরিজের আগে আত্মবিশ্বাস আরও বাড়িয়ে নিল টিম ইন্ডিয়া। সিরিজের শেষ ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারত জিতল ১১৯ রানে।

আরও পড়ুন: অতীতে কখনও হয়নি, সেখানে ২০২২-এ উইন্ডিজকে জোড়া হোয়াইটওয়াশের নজির ভারতের

বুধবার পোর্ট অব স্পেনের বৃষ্টির পূর্বাভাস ছিলই। আর সেই পূর্বাভাসকে সত্যি করে দফায় দফায় বৃষ্টি নামে। বৃষ্টির কথা মাথায় রেখেই টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ধাওয়ান। আসলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচ গেলে রান তাড়া করা কঠিন হয়ে যেতে পারে। সে কারণেই প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শিখর। আর সেটা ম্যাচে ঘটলও। ঘরের মাঠে রানের চাপেই হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ।

ভারতের ইনিংস ৩৬ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামে। তখন ভারতের রান ৩ উইকেটে ২২৫। শুভমন গিল ৯৮ করে ক্রিজে ছিলেন। বৃষ্টির কারণে তাঁর সেঞ্চুরি অধরা থেকে যায়। এ ছাড়া শিখর করেন ৫৮। ৪৪ করেন শ্রেয়স আইয়ার। এর পর আর ভারত খেলার সুযোগ পায়নি। এ দিকে ক্যারিবিয়ান দল ডাকওয়ার্থ-লুইস নিয়মের কারণে ৩৫ ওভারে ২৫৭ রানের লক্ষ্য পায়।

আরও পড়ুন: ব্যাট হাতে অনন্য নজির শিখরের, ভাঙলেন ধোনির রেকর্ড

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসেই মহম্মদ সিরাজ ২ উইকেট তুলে নেন। কাইল মেয়ার্স (০) এবং শামার ব্রুকসকে (০) সাজঘরে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজের আশায় কার্যত জল ঢেলে দেন। অন্য ওপেনার সাই হোপ করলেন ২২ রান। তাঁকে ফেরান যুজবেন্দ্র চহাল। ৪৭ রানে ৩ উইকেট হারানর পর দলের হাল ধরার চেষ্টা করেন ব্র্যেন্ডন কিং এবং পুরাণ। দুই ব্যাটারই করলেন ৪২ রান। তাঁদের ফেরালেন যথাক্রমে অক্ষর পটেল এবং প্রসিদ্ধ কৃষ্ণ। ওয়েস্ট ইন্ডিজের পরের ব্যাটাররা উইকেটে এলেন এবং সাজঘরে ফিরলেন। শেষ ছয় ব্যাটারের অবদান মাত্র ২৫ রান। ভারতের কোনও বোলারের সামনেই এ দিন স্বচ্ছন্দ দেখায়নি ক্যারিবিয়ানদের। শেষ পর্যন্ত আয়োজকদের ইনিংস শেষ হয় ১৩৭ রানে।

ভারতের হয়ে যুজবেন্দ্র চাহালের ৪ উইকেট ছাড়াও মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল এবং প্রসিধ কৃষ্ণ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.