বাংলা নিউজ > ময়দান > ওজন কমাও, শার্দুলকে মুখের উপর বলেছিলেন জাহির
শার্দুল ঠাকুরকে টিপস দিয়েছিলেন জাহির খান

ওজন কমাও, শার্দুলকে মুখের উপর বলেছিলেন জাহির

  • ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করার সময় শার্দুলকে ওজন কমানোর পরামর্শ দিলেন জাহির খান।

শুভব্রত মুখার্জি: বর্তমান ভারতীয় ক্রিকেটে বিশেষ করে সংক্ষিপ্ত ফর্ম্যাটের অন্যতম সেরা অলরাউন্ডার শার্দুল ঠাকুর। ব্যাট বা বল হাতে পরপর কয়েকটি সিরিজে ভারতের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন শার্দুল। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা পেসার তথা প্রাক্তন ক্রিকেটার জাহির খান জানালেন শার্দুল ঠাকুর সম্বন্ধে এক অজানা কাহিনী। ঘরোয়া ক্রিকেটে তখন ভালো পারফরম্যান্স করছিলেন শার্দুল ঠাকুর। তবে জাহিরের মনে হয়েছিল পেসার হওয়ার দরুণ একটু বেশিই ওজন রয়েছে শার্দুলের। জাহির তখন শার্দুলকে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলেন।

প্রসঙ্গত ভারতের হয়ে টেস্ট, ওয়ানডে, টি-২০ ফর্ম্যাট মিলিয়ে ৫৯৭ টি উইকেট নিয়েছিলেন জাহির। জাহিরের মতে বোলিংয়ের পাশাপাশি শার্দুলের ব্যাটিংয়ের প্রভূত উন্নতি হয়েছে। উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে অর্ধশতরান করার পরে দ্বিতীয় ম্যাচেও ৩৮ বলে ৪০ রানের ইনিংস খেলেছিলেন শার্দুল। জাহির জানিয়েছেন একবার তারা একসাথে মুম্বই দলের হয়ে একসাথে রঞ্জি খেলেছিলেন, সেই সময় তিনি শার্দুলকে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলেন।

জাহির জানান, ‘ব্যাট এবং বল হাতে ও ভারতের হয়ে ক্রমাগত গুরুত্বপূর্ণ যোগদান করেছে। ওর ক্যারিয়ারের প্রথম দিকে যখন ও মুম্বইয়ের হয়ে রঞ্জি খেলছিল তখন ঘরোয়া ক্রিকেটে বল হাতে ও ভালো পারফরম্যান্স করছিল। ও ভালো ব্যাটটাও করত সেই সময়তে। আমি খুব খুশি ও নিজের ক্ষমতামত খেলতে সক্ষম। আমি ওকে সেই সময়তে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলাম। কোন ক্রিকেটার যখন তার ট্যালেন্টের প্রতি সুবিচার করে তখন বিষয়টা সত্যিই খুব ভালো লাগে।’

বন্ধ করুন