বাংলা নিউজ > ময়দান > ডেথ ওভারে ভারতের দুর্দান্ত বোলিং জুটিকে খুঁজে নিলেন জাহির খান
জাহির খান

ডেথ ওভারে ভারতের দুর্দান্ত বোলিং জুটিকে খুঁজে নিলেন জাহির খান

  • বুমরাহ আগেই নিজেকে প্রমাণ করেছেন যে তিনি একজন ম্যাচ উইনার, এবার ডেথ ওভারে নিজের যোগ্যতা প্রমাণ দিলেন হার্ষাল প্যাটেলও। বুমরাহর সঙ্গে যোগ্য সঙ্গ দিয়েছেন তিনি।

ভারতীয় টি টোয়েন্টি দল বর্তমানে সংক্ষিপ্ততম ফর্ম্যাটে এক নম্বর জায়গায় বিরাজ করছে। দ্য মেন ইন ব্লু টি-টোয়েন্টিতে টানা ১০টি ম্যাচ জিতেছে, সর্বশেষ জয় এসেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে। বিশেষজ্ঞরা বলছেন রোহিত শর্মা দলকে বেশ ভালোভাবে দলকে নেতৃত্ব দিচ্ছেন। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে রয়েছে টিম ইন্ডিয়া। তবে, বিশ্বকাপের আগে ভারত এখনও নিজেদের সঠিক ভারসাম্য খোঁজার চেষ্টা করছে।

লঙ্কানদের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচে ভারতের বোলিং আক্রমণের গভীরতা দেখা গেছে। জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং হার্ষাল প্যাটেলের মতো সীম আক্রমণ নিয়ে ভারত মাঠে নেমেছিল। যদিও বুমরাহ আগেই নিজেকে প্রমাণ করেছেন যে তিনি একজন ম্যাচ উইনার, এবার ডেথ ওভারে নিজের যোগ্যতা প্রমাণ দিলেন হার্ষাল প্যাটেলও। বুমরাহর সঙ্গে যোগ্য সঙ্গ দিয়েছেন তিনি।

এই বিষয়ে নিজের মন্তব্য জানিয়েছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার জাহির খান। তিনি এই জুটির প্রশংসা করেছেন। জাহির খান বলেছেন বুমরাহ এবং প্যাটেল ডেথ ওভারে দুর্দান্ত বোলিং জুটি হতে পারে। দলের নতুন সহ-অধিনায়কের প্রশংসা করার সময়, প্যাটেলের উইকেট নেওয়ার ক্ষমতা এবং বোলিং বৈচিত্র্যের জন্য প্রশংসা করেন জাহির খান।

জাহির ক্রিকবাজকে বলেন, ‘বুমরাহ এবং হার্ষাল একে অপরের পরিপূরক হতে পারেন। আপনি যখন বুমরাহ সম্পর্কে কথা বলেন, তার পেস এবং ইয়র্কার আছে। তবে তার মধ্যেও অনেক বৈচিত্র্য রয়েছে। ব্যাটাররা যখন বুমরাহর দিকে তাকাচ্ছেন তখন হার্ষাল উইকেট পেয়েছেন।’ প্রাক্তন বাঁ-হাতি পেসার মনে করেন বুমরাহ ও প্যাটেলের একটি নিখুঁত জুটি তৈরি হতে পারে। কারণ ব্যাখ্যা করতে গিয়ে জাহির খান বলেছেন ব্যাটাররা যখন সিনিয়র পেসারের বিরুদ্ধে উইকেট রক্ষা করার চেষ্টা করবে তখন প্যাটেলের বিরুদ্ধে তারা ঝুঁকি নেওয়ার চেষ্টা করবে, তখনই সাফল্য পাবেন হার্ষাল।

বন্ধ করুন