বাংলা নিউজ > ময়দান > আগের বারে ভরাডুবি, জাহির ও জয়বর্ধনের ঘাড়ে বড় দায়িত্ব দিল MI
জাহির খান এবং মাহেলা জয়াবর্ধনে।

আগের বারে ভরাডুবি, জাহির ও জয়বর্ধনের ঘাড়ে বড় দায়িত্ব দিল MI

  • মুম্বইয়ের জন্য বিশ্বব্যাপী ক্রিকেটের উত্তরাধিকার গড়ে তোলার লক্ষ্যে মুম্বই ইন্ডিয়ান্সের মালিকরা মাহেলা জয়বর্ধনে এবং জহির খানকে নতুন দু'টি দায়িত্ব দিয়েছে। জহির খানকে গ্লোবাল হেড অফ ক্রিকেট ডেভেলপমেন্ট এবং জয়বর্ধনেকে গ্লোবাল হেড অফ পারফরম্যান্স হিসেবে নিযুক্ত করা হয়েছে।

ভারতের প্রাক্তন পেসার জহির খান এবং শ্রীলঙ্কা দলের প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়বর্ধনেকে বড় দায়িত্ব দিল মুম্বই ইন্ডিয়ান্স। জহির খানকে গ্লোবাল হেড অফ ক্রিকেট ডেভেলপমেন্ট এবং জয়বর্ধনেকে গ্লোবাল হেড অফ পারফরম্যান্স হিসেবে নিযুক্ত করা হয়েছে। কারণ মুম্বই ইন্ডিয়ান্সের মালিকানাধীন আম্বানিদের এখন আরও দু'টি বিদেশী লিগের দল রয়েছে।

আরও পড়ুন: তাহলে কি এই কারণেই দক্ষিণ আফ্রিকার কোচিং দায়িত্ব ছাড়বেন মার্ক বাউচার?

মুম্বইয়ের জন্য বিশ্বব্যাপী ক্রিকেটের উত্তরাধিকার গড়ে তোলার লক্ষ্যে মুম্বই ইন্ডিয়ান্সের মালিকরা মাহেলা জয়বর্ধনে এবং জহির খানকে নতুন দু'টি দায়িত্ব দিয়েছে। আম্বানিদের এখন মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে এমআই এমিরেটস এবং এমআই কেপ টাউন- দল দু'টিও রয়েছে। এমতাবস্থায় এই তিনটি টিমকে সামলাতে কেন্দ্রীয় দলের প্রয়োজনীয়তা বিবেচনা করেছে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: মেয়েদের IPL-এর টিম কিনতে আগ্রহী ধোনি, রোহিতদের দল, তালিকায় আরও এক হেভিওয়েট টিম

জহির খানকে এমআই-এর গ্লোবাল হেড অফ ক্রিকেট ডেভেলপমেন্ট হিসেবে নিযুক্ত করা হয়েছে, যিনি খেলোয়াড়দের উন্নয়নের কাজটি দেখবেন। এ ছাড়াও প্রতিভা অন্বেষণ করা এবং এমআই-এর জন্য একটি শক্তিশালী দল তৈরি করা তাঁর কাজ। তরুণ প্রতিভা সব সময়ই মুম্বইয়ের সাফল্যের চাবিকাঠি হয়েছে। জহিরের এই ভূমিকা বিশ্ব জুড়ে এমআই টিমকে সাহায্য করার ক্ষেত্রে সহায়ক হবে।

ইতিমধ্যে, মহেলা জয়বর্ধনে, গ্লোবাল হেড অফ পারফরম্যান্স নিযুক্ত হয়েছে। কৌশল পরিকল্পনা থেকে শুরু করে একটি উচ্চ পারফরম্যান্স ইকো-সিস্টেম তৈরি পর্যন্ত বিশ্ব জুড়ে গ্রুপের ক্রিকেট অপারেশনে প্রধান ভূমিকা থাকবে তাঁর। এ ছাড়া প্রতিটি দলের কোচিংয়ের দায়িত্বও তিনি সামলাবেন। এর মধ্যে বিভিন্ন দল জুড়ে সমন্বয় নিশ্চিত করতে দলের প্রধান কোচের সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করবেন।

বন্ধ করুন