বাংলা নিউজ > ময়দান > সুযোগ পেলেন জাকির-ফিরলেন মুশফিকুর, ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষণা করল বাংলাদেশ

সুযোগ পেলেন জাকির-ফিরলেন মুশফিকুর, ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে দলে ফিরলেন মুশফিকুর রহিম (ছবি-এএফপি)

চোটের কারণে ওয়ানডে সিরিজে খেলতে না পারা অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল অবশ্য টেস্টেও দলে নেই। বৃহস্পতিবার দুপুরে এক টেস্টের জন ১৭ সদস্যের দল ঘোষণা করল বিসিবি।

ভারতের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টের জন্য দল ঘোষণা করল বাংলাদেশ। দলে সুযোগ পেয়েছেন জাকির। ফর্ম হারিয়ে দুঃসময়ের চক্রে থাকা মুমিনুল হক ধরে রাখতে পেরেছেন নিজের জায়গা। চোটের কারণে ওয়ানডে সিরিজে খেলতে না পারা অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল অবশ্য টেস্টেও দলে নেই। বৃহস্পতিবার দুপুরে এক টেস্টের জন ১৭ সদস্যের দল ঘোষণা করল বিসিবি।

আরও পড়ুন… সচিনকে হুমকি দিয়েছিলাম, আমার জন্যই পুরো ইডেন খালি করতে হয়েছিল, দাবি শোয়েবের

হজ করার কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে ছিলেন না মুশফিকুর রহিম। এবার তিনি ফিরেছেন দলে। চোট কাটিয়ে ফিরেছেন তাসকিন আহমেদ ও ইয়াসির আলি চৌধুরিও। চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ছিলেন না তাসকিন। চোটের জন্য খেলতে পারেননি ভারতের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম দুই ওয়ানডেতেও। ইয়াসির শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে থাকলেও পরে ছিটকে যান চোটের কারণে। তার জায়গায় সেখানে সুযোগ পান এনামুল হক। এবার এই দুজনই আছেন দলে।

ভারতের বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট দল: শাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, ইয়াসির আলি চৌধুরি, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরি, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক।

আরও পড়ুন…  ‘স্বপ্ন সত্যি হল’, ভারতের বিরুদ্ধে ODI সিরিজ জিতে উচ্ছ্বাস লুকিয়ে রাখলেন না লিটন

আগামী বুধবার শুরু হবে ভারতের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্ট। সিরিজের পরের টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে, ২২ ডিসেম্বর থেকে। এদিকে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত ‘এ’ দলের বিরুদ্ধে আনঅফিসিয়াল টেস্টে বৃহস্পতিবার স্রেফ ১২ রানেই আউট হয়ে গিয়েছিলেন জাকির হাসান। তবে দিনটিকে হয়তো কখনওই ভুলবেন না বাঁহাতি ব্যাটসম্যান। এই দিনই যে তিনি প্রথমবার ডাক পেলেন বাংলাদেশের টেস্ট দলে। এই দলে মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ ও ইয়াসির আলি চৌধুরি দলে ফিরেছেন।

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা? বাড়ির অমতে বিয়ে! দুই পরিবারের খণ্ডযুদ্ধে মৃত ১, নতুন বর সহ আটক ৪ ৩টি নতুন বুলেট ট্রেন প্রকল্প, তিন ধরনের বন্দে ভারত, ইস্তেহারে মোদীর গ্যারান্টি!

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.