বাংলা নিউজ > ময়দান > Tennis News: জালিয়াতির পরও হাসি প্রতিপক্ষের, চরম নোংরামো দর্শকদের, কেঁদে ম্যাচ ছাড়লেন চিনা

Tennis News: জালিয়াতির পরও হাসি প্রতিপক্ষের, চরম নোংরামো দর্শকদের, কেঁদে ম্যাচ ছাড়লেন চিনা

বলের দাগ মুছে দিচ্ছেন তোথ, হাসছেন, কান্না ঝাঙের। (ছবি সৌজন্যে, টুইটার ভিডিয়ো)

চূড়ান্ত অখেলোয়াড়সুলভ আচরণ হাঙ্গেরির টেনিস কন্যা আমারিসা তোথ। চোখের জলে ম্যাচ ছেড়ে গেন ঝাং শুয়াই। পুরো বিষয়টি নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। সমালোচিত হয়েছেন হাঙ্গেরির টেনিস কন্যা। যিনি ওয়াইল্ড-কার্ড হিসেবে খেলছেন।

বিতর্কিত লাইন-কলের পর পা দিয়ে বলের দাগ মুছে দেন প্রতিপক্ষ। সেই ঘটনার প্রতিবাদ করায় গ্যালারি থেকে শুনতে হয় কটাক্ষ। এমনকী দেঁতো হাসি হাসতে থাকেন প্রতিপক্ষ। সেই ঘটনার পর চোখের জলে হাঙ্গেরিয়ান গ্রাঁ পি'র ম্যাচ ছেড়ে দেন চিনের ঝাং শুয়াই। তারপরই পুরো বিষয়টি নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। তুমুল রোষের মুখে পড়েছেন হাঙ্গেরির টেনিস খেলোয়াড় আমারিসা তোথ। যিনি নিজের দেশের কোর্টে সেই ম্যাচ খেলছিলেন। চূড়ান্ত অখেলোয়াড়সুলভ মনোভাবের জন্য সমালোচিত হয়েছেন তোথ। টেনিস সার্কিটের একাধিক খেলোয়াড়ও হাঙ্গেরির কন্যার তুমুল সমালোচনা করেছেন। সেইসঙ্গে দর্শকদের চূড়ান্ত নোংরামি নিয়েও ক্ষোভপ্রকাশ করেছেন নেটিজেনরা।

আরও পড়ুন: Wimbledon 2023: নাদাল-ফেডেরার-জকোভিচের সংমিশ্রণ আলকারাজ! ম্যাচ হেরে এভাবেই প্রতিপক্ষের প্রশংসা করলেন নোভাক

মঙ্গলবার হাঙ্গেরিয়ান গ্রাঁ পি'র (ক্লে কোর্ট টুর্নামেন্ট) 'রাউন্ড অফ ৩২'-তে মুখোমুখি হন তোথ ও ঝাং। প্রথম ১০টি গেমে কোনও সমস্যা হয়নি। ঠিকঠাকভাবেই ম্যাচ এগিয়ে যাচ্ছিল। সেইসময় খেলার ফল ছিল ৫-৫। বিপত্তি শুরু হয় একাদশ গেমে। সেই গেমে সার্ভ করতে থাকেন ঝাং। ১৫-১৫ অবস্থায় একটি ক্রসকোর্ট ফোরহ্যান্ড মারেন চিনা খেলোয়াড়। যা লাইনের কাছে পড়ে। খালি চোখে দেখে মনে হচ্ছিল যে বলটা লাইনের উপরেই ছিল। যদিও লাইন জাজ জানান যে বলটা বাইরে পড়েছে। বলের দাগ দেখতে নেমে আসেন চেয়ার আম্পায়ার। তিনি জানান যে লাইনের বাইরে পড়েছে বল। যদিও চিনা খেলোয়াড় দাবি করতে থাকেন যে আম্পায়ার ভুল দাগ দেখেছেন।

আরও পড়ুন: Wimbledon 2023: ফাইনাল সেটে আলকারাজ সার্ভিস ভাঙায় রাগের চোটে আছাড় মেরে র‌্যাকেটই ভেঙে ফেলেন জোকার- ভিডিয়ো

সেই তর্ক-বিতর্কের মধ্যেই ফের খেলা শুরু হয়। তারপর আরও একটি ‘কঠিন’ সিদ্ধান্ত নেন আম্পায়ার। সেইসময় পয়েন্ট ছিল ৩০-৩০। তারইমধ্যে প্রথম বিতর্কিত সিদ্ধান্তের সময় যেখানে বল পড়েছিল, সেই দাগ মুছে দেন তোথ। যা দেখে তুমুল ক্ষুব্ধ হন ঝাং। তিনি বলতে থাকেন, ‘দাঁড়াও, দাঁড়াও, দাঁড়াও! দাগটা রেখে দাও। তুমি কী করছ? তুমি কেন এরকম করবে?’ তারইমধ্যে হাঙ্গেরির বুদাপেস্টের গ্যালারি থেকে ঝাঙের দিকে কটাক্ষ উড়ে আসে। সেইসময় ক্যামেরায় দেখা যায় যে হাসতে শুরু করেছেন ২০ বছরের টেনিস কন্যা।

পরবর্তীতে সেই ম্যাচ ছেড়ে দেন বিশ্বের ২৮ নম্বর তারকা ঝাং। চেঞ্জওভারের সময় ৬-৫ গেমে পিছিয়ে থাকা অবস্থায় ম্যাচ ছেড়ে দেন চিন তারকা। কাঁদতে দেখা যায় তাঁকে। চোখের জলে ম্যাচ কোর্ট ছেড়ে বেরিয়ে যান। পরে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দেন। ‘অনুশীলনের সময় নিজেকে উজাড় করে দেওয়ার প্রচেষ্টার তো কোনও মানে নেই তাহলে। কারণ আপনি লাইনের যতটা সম্ভব কাছে শট মারার চেষ্টা করেন। লাইনকেও চুমু খেয়ে যায়। তারপরও আউট বলা হল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.