বাংলা নিউজ > ময়দান > ZIM vs AFG: IPL একটিও ম্যাচ খেলেননি, আফগান দলে সুযোগ পেয়েই বিশ্বরেকর্ড গড়লেন নুর আহমেদ
তৃতীয় টি-টোয়েন্টিতেও জিম্বাবোয়েকে হারায় আফগানিস্তান। ছবি- টুইটার (@ZimCricketv)।

ZIM vs AFG: IPL একটিও ম্যাচ খেলেননি, আফগান দলে সুযোগ পেয়েই বিশ্বরেকর্ড গড়লেন নুর আহমেদ

  • নুরের পারফরম্যান্সে ভর করেই ৩৫ রানে জিম্বাবোয়েকে হারায় আফগানিস্তান।

এ বারের আইপিএলের কণিষ্ঠতম খেলোয়াড় হিসাবে নিলামে তাঁকে কিনেছিল গুজরাট টাইটানস। তবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ পারফর্ম করা নুর আহমেদ একটি ম্যাচ খেলার সুযোগ পাননি। তাতে কী, জিম্বাবোয়ের হয়ে সিনিয়র আফগানিস্তান দলের জার্সিতে প্রথম ম্যাচেই বিশ্বরেকর্ড গড়ে ফেললেন নুর।

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগানিস্তান অধিনায়ক মহম্মদ নবি। তবে পরপর উইকেট হারিয়ে কোনও সময়ই বড় রানের লক্ষ্যে ঝাঁপাতে পারেনি আফগানরা। নির্ধারিত ২০ ওভারে মাত্র ১২৫ রানেই থেমে যায় আফগান ইনিংস। দলের হয়ে অধিনায়ক নবিই সর্বোচ্চ ৩১ রান করেন। আফসর জাজাই করেন ২৪ রান। জিম্বাবোয়ের হয়ে রায়ান বার্ল ও সিকান্দার রাজা দুইটি করে উইকেট পান।

আরও পড়ুন:- এক ম্যাচেও খেলায়নি KKR, সেই তারকাই জেতাচ্ছেন দেশকে! ২২ বলে করলেন ৪৩, পেলেন উইকেট

আরও পড়ুন:- ৪, ৬, ৭, ১, ১, ১, ১, ৪, ১ - এক ওভারেই ‘খেল খতম’, IPL-এ থাকা ব্যাটার হলেন ‘স্টার’

ছোট রান তাড়া করতে নেমে জিম্বাবোয়ের আশা ছিল অন্তত এই ম্যাচটা জিতে তারা সিরিজ চুনকাম এড়াতে পরাবে। তবে তা হল কই। নুর আহমেদ সমস্তটা লন্ডভন্ড করে দিলেন। আফগানিস্তানের জাতীয় দলের হয়ে নিজের অভিষেক ম্যাচেই নির্ধারত চার ওভার হাত ঘুরিয়ে ১০ রানের বিনিময়ে চার উইকেট নিলেন তিনি। ৯১ রানেই থেমে যায় জিম্বাবোয়ে ইনিস। স্বাভাবিকভাবেই নুরকে ম্যাচ সেরা ঘোষণা করা হয়। এই পারফরম্য়ামন্সের সুবাদে টি-টোয়েন্টির ইতিহাসে কণিষ্ঠতম বোলার হিসাবে চার উইকেট নিলেন নুর। পূর্ণ সদস্যের দলগুলির মধ্যেও তিনি একমাত্র বোলার যে ১৮ বছর হওয়ার আগে চার উইকেট নেওয়ার কৃতিত্ব গড়লেন।

বন্ধ করুন