বাংলা নিউজ > ময়দান > ZIM vs AFG: ইব্রাহিম-রহমত শাহর ১৯৫ রানের পার্টনারশিপে ভর করে সিরিজ জিতল আফগানরা

ZIM vs AFG: ইব্রাহিম-রহমত শাহর ১৯৫ রানের পার্টনারশিপে ভর করে সিরিজ জিতল আফগানরা

রহমত শাহ ও ইব্রাহিম জাদরান ১৯৫ রানের পার্টনারশিপ দেন। ছবি- টুইটার (@ACBofficials)।

ইব্রাহিম ও রহমতের ১৯৫ রানের পার্টনারশিপ ওয়ান ডেতে আফগানদের সর্বকালের তৃতীয় সর্বোচ্চ রানের পার্টনারশিপ।

বল হাতে ফরিদ আহমেদ এবং ব্যাটে রহমত শাহ ও ইব্রাহিম জাদরানের দুর্ধর্ষ পারফরম্যান্সের সুবাদে জিম্বাবোয়েকে পর্যদুস্ত করে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ এবং তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ, দুইই জিতে নিল আফগানিস্তান। ২২৯ রান তাড়া করতে নেমে আট উইকেট হাতে রেখেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যান আফগানরা।

ম্যাচে প্রথমে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। রেজিস চাকাভা শূন্য রানে আউট হওয়ার পর ইনোসেন্ট কাইয়া এবং ক্রেগ আরভাইনের ওপর ইনিংস সামলানোর দায়িত্ব এসে পড়ে। ক্রেগ ৩২ রানে আউট হলেও কাইয়া নিজের ইনিংস চালিয়ে যান। তিনি জিম্বাবোয়ের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন। চতুর্থ উইকেটে সিকান্দার রাজা তাঁকে সঙ্গ দেওয়ার চেষ্টা করেন। তবে ৬৭ রানের বেশি এগোইনি পার্টনারশিপ। রাজার ৪০ ও শেষের দিকে রায়ান বার্লের ৫১ রানের সুবাদে জিম্বাবোয়ে ২২৮ রান তোলে।

আরও পড়ুন:- IPL-এ একটিও ম্যাচে মাঠে নামায়নি KKR, বল হাতে আফগানিস্তানকে জিতিয়ে উপেক্ষার জবাব দিলেন মহম্মদ নবি

আফগানিস্তানের হয়ে সফলতম বোলার ফরিদ। তিনি তিন উইকেট নেন। এছাড়া রশিদ খান, মহম্মদ নবি ও ফজলহক ফারুকি দু'টি করে উইকেট নেন। জবাবে রহমানুল্লাহ গুরবাজ ইনিংসের তৃতীয় ওভারে চার রানে আউট হলেও, আফগানদের কোনও সময়ই চাপে দেখায়নি। ইব্রাহিম ও রহমত শাহ বাড়তি ঝুঁকি না নিয়ে, স্রেফ খারাপ বলগুলিকেই বাউন্ডারি পার পাঠিয়ে ম্যাচ জিতে যান। রহমত ৮৮ রানে যখন আউট হন, তখন আফগানদের জয়ের জন্য আর মাত্র ১৭ রানের দরকার ছিল। শেষ পর্যন্ত টিকে থেকে ইব্রাহিম শতরান করে আফগানদের জয় সুনিশ্চিত করেন।

আরও পড়ুন:- আইপিএলের হ্যাংওভার এখনও কাটেনি রশিদের, জিম্বাবোয়ের বিরুদ্ধে মারকাটারি ব্যাটিং আফগান তারকার

মাত্র চতুর্থ ওয়ান ডে ম্যাচ খেলা ইব্রাহিম ১৬টি চারের সহযোগে ১২০ রানে অপরাজিত থাকেন। এটি তাঁর প্রথম শতরান। তাঁর ও রহমতের ১৯৫ রানের পার্টনারশিপ ওয়ান ডেতে আফগানদের সর্বকালের তৃতীয় সর্বোচ্চ রানের পার্টনারশিপ। এই জয়ের ফলে সুপার লিগ তালিকায় আফগানরা আরও ১০ পয়েন্ট পেয়ে ৯০ পয়েন্টে পৌঁছে গেল। তারা আপাতত তৃতীয় স্থানে থাকলেও, শেষ ওয়ান ডে জিতলে ইংল্যান্ডকে টপকে বাংলাদেশের পরেই দ্বিতীয় স্থানে উঠে আসবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.