বাংলা নিউজ > ময়দান > IPL-এ একটিও ম্যাচে মাঠে নামায়নি KKR, বল হাতে আফগানিস্তানকে জিতিয়ে উপেক্ষার জবাব দিলেন মহম্মদ নবি
দাপুটে বোলিং মহম্মদ নবির। ছবি- এএফপি (AFP)

IPL-এ একটিও ম্যাচে মাঠে নামায়নি KKR, বল হাতে আফগানিস্তানকে জিতিয়ে উপেক্ষার জবাব দিলেন মহম্মদ নবি

  • জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে বল হাতে আফগানিস্তানকে জেতালেন কলকাতা নাইট রাইডার্সে উপেক্ষিত মহম্মদ নবি।

মেগা নিলাম থেকে দলে নিলেও মহম্মদ নবিকে আইপিএলের একটিও ম্যাচে মাঠে নামায়নি কলকাতা নাইট রাইডার্স। সেই ক্ষোভটাই বোধহয় মাঠের লড়াইয়ে প্রকাশ করলেন আফগান তারকা। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে কার্যত একার হাতে প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপকে বিধ্বস্ত করনে নবি।

হারারে স্পোর্টস ক্লাবে ব্যাট হাতে মাত্র ১০ রান সংগ্রহ করেন নবি। তবে বল হাতে ১০ ওভারে ৩৪ রান খরচ করে একাই তুলে নেন ৪টি উইকেট। আফগানিস্তান ৬০ রানের বড় ব্যবধানে পরাজিত করে জিম্বাবোয়েকে।

প্রথমে ব্যাট করে আফগানিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৭৬ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ২১৬ রানে অল-আউট হয়ে যায়।

আরও পড়ুন:- ZIM vs AFG: আইপিএলের হ্যাংওভার এখনও কাটেনি রশিদের, জিম্বাবোয়ের বিরুদ্ধে মারকাটারি ব্যাটিং আফগান তারকার

আফগানিস্তানের হয়ে নিশ্চিত শতরান হাতছাড়া করেন রহমত শাহ। সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেন ক্যাপ্টেন হাশমতউল্লাহ শাহিদিও। রহমত ৯৪ রান করে আউট হন। হাশমতউল্লাহ ৮৮ রান করে সাজঘরে ফেরেন। শেষবেলায় ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান রশিদ খান। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৭ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন। রহমানুল্লাহ গুরবাজ ১৭ রান করে মাঠ ছাড়েন। ব্লেসিং মুজারাবানি জিম্বাবোয়ের হয়ে ৪টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- ENG vs NZ: লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত শতরান ডারিল মিচেলের, জানেন কি, তাঁর পিতা ইংল্যান্ডকে কোচিং করিয়েছেন?

জিম্বাবোয়ের হয়ে সিকন্দর রাজা ৬৭, ইনোসেন্ট কাইয়া ৩৯ ও ক্রেগ এরভাইন ৩০ রান করেন। নবির ৪ উইকেট ছাড়া আফগানিস্তানের হয়ে ২টি উইকেট নেন রশিদ খান। ২টি উইকেট নিয়েছেন ফজলহক ফারুকি। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রহমত শাহ।

বন্ধ করুন