বাংলা নিউজ > ময়দান > ZIM vs AUS: প্রথম জয় অজিভূমে, রায়ানের দুরন্ত বোলিংয়ে ইতিহাস গড়ল জিম্বাবোয়ে

ZIM vs AUS: প্রথম জয় অজিভূমে, রায়ানের দুরন্ত বোলিংয়ে ইতিহাস গড়ল জিম্বাবোয়ে

অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারাল জিম্বাবোয়ে (ছবি-এএফপি) (AFP)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে তিন উইকেটে জয় পেল জিম্বাবোয়ে। এদিন বোলিং করলেন জিম্বাবোয়ের রায়ান বার্ল। একাই নিলেন পাঁচ উইকেট। বার্লের এদিনের বিধ্বংসী বোলিং-এর কারণে ১৪১ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে তিন উইকেটে জয় পেল জিম্বাবোয়ে। এদিন বোলিং করলেন জিম্বাবোয়ের রায়ান বার্ল। একাই নিলেন পাঁচ উইকেট। বার্লের এদিনের বিধ্বংসী বোলিং-এর কারণে ১৪১ রানেই শেষ হয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। এদিন মাত্র তিন ওভার বোলিং করেছিলেন রায়ান। অর্থাৎ ১৮ বলের মধ্যে পাঁচটি উইকেট শিকার করেন তিনি। এদিন রায়ানের শিকার হয়েছেন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশটন আগার, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক ও জোশ হ্যাজেলউড।

আরও পড়ুন… সময় নষ্ট করলে বোলারদের ডিককোয়ালিফাই, ড্রিংকস ব্রেকে নিয়ন্ত্রণ, ICC-কে সুপারিশ MCC-র

সিরিজের প্রথম দুটি ম্যাচে আগেই জিতেছিল অস্ট্রেলিয়া। এদিন ছিল নিয়মরক্ষার ম্যাচ। তবে এই ম্যাচে দুরন্ত পারফর্ম করল জিম্বাবোয়ে। এদিন ম্যাচের টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবোয়ে। প্রথমে ব্যাট করতে নেমে ১৪১ রানই শেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার ইনিংস। ডেভিড ওয়ার্নারের ৯৪ রানের ইনিংস ছাড়া সেভাবে কেউই খেলতে পারেনি।

এদিন দুরন্ত বোলিং করেন রায়ান বার্ল। তিন ওভার বল করে ১০ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন তিনি। ব্র্যাড ইভান্স দুটি উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ৩৯ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবোয়ে। এই ম্যাচে ৭২ বলে অপরাজিত ৩৭ রানের ইনিংস খেলেন রেগিস। মারুমানি করেন ৩৫ রান। কাইতানো ১৯ রানের ইনিংস খেলেন।

আরও পড়ুন… দীর্ঘ দিনের সম্পর্কে ইতি! সানরাইজার্স হায়দরাবাদের কোচের পদ ছাড়লেন টম মুডি

ম্যাচের ১১ ওভার বাকি থাকতেই অর্থাৎ ৬৬ বল আগেই খেলা শেষ করে জিম্বাবোয়ে। সিরিজ ২-১ হারলেও, শেষ ম্যাচে যেভাবে জিম্বাবোয়ে পারফর্ম করে ম্যাচ জিতল তাতে তারা প্রচুর নম্বর নিয়ে পাশ করবেন বলাই যায়। তাছাড়াও অস্ট্রেলিয়ার মাটিতে জিম্বাবোয়ের এটি প্রথম জয়। তাই এই জয়ের ফলে ইতিহাস গড়েছে জিম্বাবোয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.