বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: ৬-৬-৬-৬-৪-৬- একটুর জন্য যুবরাজের রেকর্ড মিস করে গেলেন রায়ান বার্ল

ZIM vs BAN: ৬-৬-৬-৬-৪-৬- একটুর জন্য যুবরাজের রেকর্ড মিস করে গেলেন রায়ান বার্ল

রায়ান বার্ল।

১৪ ওভারে ৬ উইকেটে মাত্র ৭৬ রান ছিল জিম্বাবোয়ের। সেখান থেকে ১৫তম ওভারে নাসুম ৩৪ রান দেওয়ায়, জিম্বাবোয়ের ইনিংস ১০০ রানের গণ্ডি টপকে যায়। ১৫ ওভারে ৬ উইকেট হারিয়ে তাদের স্কোর হয়ে যায় ১১০। যাইহোক নাসুমের ওভারে রায়ান বার্ল ৩৪ রান নিলেও, ছয় বলে ছয় ছক্কা হাঁকাতে না পারার আফসোসটা তাঁর থাকবে।

নাসুম আহমেদের চোখে সর্ষেফুল দেখিয়ে ১ ওভারে ৩৪ রান নিলেন রায়ান বার্ল। তবে খুব অল্পের জন্য হাতছাড়া হয়ে গেল যুবরাজ সিং-এর ছয় ছক্কার রেকর্ড। নাসুমের ওভারে রায়ান ৫টি ছয় এবং ১টি চার মেরেছেন। প্রথম ৪ বলে চারটি ছক্কা, পঞ্চম বলে চার, ষষ্ঠ বলে ফের ছক্কা (৬-৬-৬-৬-৪-৬)। সেই সঙ্গে এই ১ ওভারের সৌজন্যে জিম্বাবোয়ে হালে পানি পায়।

১৪ ওভারে ৬ উইকেটে মাত্র ৭৬ রান ছিল জিম্বাবোয়ের। সেখান থেকে ১৫তম ওভারে নাসুম ৩৪ রান দেওয়ায়, জিম্বাবোয়ের ইনিংস ১০০ রানের গণ্ডি টপকে যায়। ১৫ ওভারে ৬ উইকেট হারিয়ে তাদের স্কোর হয়ে যায় ১১০। যাইহোক নাসুমের ওভারে রায়ান বার্ল ৩৪ রান নিলেও, ছয় বলে ছয় ছক্কা হাঁকাতে না পারার আফসোসটা তাঁর থাকবে।

আরও পড়ুন: চোট পেয়ে জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গেলেন বাংলাদেশ অধিনায়ক, চলছে ক্যাপ্টেনের খোঁজ

দলগুলো সাধারণত বাঁ-হাতি ব্যাটারদের থেকে বাঁ-হাতি অফস্পিনারদের কেন দূরে রাখে, তার কারণটা এ দিন পরিষ্কার হয়ে গেল। বাংলাদেশ তা করেনি। যার মূল্য দিয়েছে।

প্রসঙ্গত, ২০০৭ সালের টি২০ বিশ্বকাপে ব্রিটিশ বোলার স্টুয়ার্ড ব্রডের বিপক্ষে যুবরাজ ছয় বলে ছ'টি ছক্কা হাঁকিয়েছিলেন। তার আগে ১৯৮৪ সালে রঞ্জি ট্রফিতে বরোদার বিরুদ্ধে ১ ওভারে ছ'টি ছক্কা মেরেছিলেন রবি শাস্ত্রী। তবে সেটি ঘরোয়া ক্রিকেটের নজির ছিল। জাতীয় দলের হয়ে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে যুবিই প্রথম এই নজির গড়েছিলেন। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্ষাল গিবসও ছয় বল ছ'টি ছক্কা হাঁকিয়েছিল।

বার্লের সেই ওভারের পর থেকে জিম্বাবোয়ে যেন অক্সিজেন পেয়ে যায়। ১৬তম ওভারে ১০ রান নেয় জিম্বাবোয়ে। ১৭তম ওভারে ১৭ রান নেয় তারা। ১৮, ১৯ এবং ২০ ওভার মিলিয়ে হয় মাত্র ১৯ রান। নির্দিষ্ট ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রান করে জিম্বাবোয়ে।

আরও পড়ুন: ‘এখানে অসুস্থ হয়ে মরেই যেতাম’, সমুদ্র যাত্রার ভয়ঙ্কর অভিজ্ঞতা শাকিবদের

রায়ান বার্লই জিম্বাবোয়ের বিরুদ্ধে সর্বোচ্চ রান করেন। তিনি ২৮ বলে ৫৪ রান করে আউট হন। লিউক জংউই দ্বিতীয় সর্বোচ্চ ২০ বলে ৩৫ করেন। বাংলাদেশের মেহেদি হাসান এবং হাসান মাহমুদ ২টি করে উইকেট নিয়েছেন। আর ১টি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ, মাহমুদুল্লাহ।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ১৭ রানে জিতেছে জিম্বাবোয়ে। ৩ ওভার বল করে জিম্বাবোয়ে ২০৫ রান করেছিল। বাংলাদেশ ৮ উইকেটে ১৮৮ রান করে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ আবার ৭ উইকেটে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায়। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৩৫ রান করে জিম্বাবোয়ে। বাংলাদেশ ১৫ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয়। এই ম্যাচ যারা জিতবে, সিরিজ তারা পকেটে পুড়ে ফেলবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL-এর ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড ভেঙে খানখান করল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের

Latest IPL News

IPL-এর ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড ভেঙে খানখান করল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.