বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: নঈম-সৌম্যদের ওপেনিং জুটির দৌলতে নিজেদের শততম টি টোয়েন্টি ম্যাচে জয় পেল বাংলাদেশ
নিজেদের শততম টি টোয়েন্টি ম্যাচে জয় পেল বাংলাদেশ (ছবি:টুইটার)
নিজেদের শততম টি টোয়েন্টি ম্যাচে জয় পেল বাংলাদেশ (ছবি:টুইটার)

ZIM vs BAN: নঈম-সৌম্যদের ওপেনিং জুটির দৌলতে নিজেদের শততম টি টোয়েন্টি ম্যাচে জয় পেল বাংলাদেশ

  • টি টোয়েন্টিতেও জয়ের ধারা ধরে রাখল বাংলাদেশ। নঈম-সৌম্যদের ওপেনিং জুটির দৌলতে শততম টি টোয়েন্টি ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৮ উইকেটে জয় পেল বাংলাদেশ।

বিদেশের মাটিতে একদিনের সিরিজে কোনও টিমকে হোয়াইটওয়াশ করার পরে টি-টোয়েন্টিতেও জ্বলে উঠল শাকিব আল হাসানরা। নিজেদের শততম টি টোয়েন্টি ম্যাচে জয় পেল বাংলাদেশ। আগেই জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচে জয় পেয়েছিল বাংলাদেশ। এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুরন্ত জয় ছিনিয়ে নিল টাইগাররা। ওপেনিং জুটির রেকর্ড পার্টনারশিপে বাংলাদেশ ৮ উইকেটের জয় নিশ্চিত করল। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাহমুদউল্লাহ রিয়াদের দল।

হারারেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল জিম্বাবোয়ে। নির্ধারিত ২০ ওভারও ব্যাট করতে পারেনি তারা। বাংলাদেশের পেসার বোলারদের আক্রমনাত্মক বোলিং-এর কারণে ১৯ ওভারের মধ্যেই ১৫২ রানে অলআউট হয়ে যায় জিম্বাবোয়ে। দলের পক্ষে ২২ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন রেগিস চাকাভা। এছাড়া ডিওন মায়ার্স ২২ বলে ২৫ ও ওয়েসলে মাধেভেরে করেন ২৩ বলে ২৩ রান। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান তিনটি উইকেট তুলে নেন। এছাড়া শরিফুল ইসলাম ও মহম্মদ সাইফউদ্দিন দুটি করে এবং শাকিব আল হাসান ও সৌম্য সরকার একটি করে উইকেট শিকার করেছেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ওপেনিং জুটিতে দুই ওপেনার নঈম শেখ ও সৌম্য সরকার করেন ১০২ রান। যা বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে প্রথম। ৪৫ বলে ৫১ রান করেন সৌম্য। ৪টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিজে এসে সাজঘরে ফেরেন ১৫ রান করে। এরপরে ক্রিজে আসেন নুরুল হাসান সোহান। নঈমকে নিয়ে ৭ বল ও ৮ উইকেট হাতে রেখেই দলের জয় নিশ্চিত করেন তিনি। সাড়ে ৪ বছর পর টি-টোয়েন্টি খেলতে নেমেছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ৬টি বাউন্ডারি মারেন নঈম, ৫১ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন তিনি। সোহান করেন ৮ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সৌম্য সরকার।

বন্ধ করুন