বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: ব্যাট হাতে লিটনের তাণ্ডব, কেরিয়ারের সেরা বোলিং করে বাংলাদেশকে জেতালেন মোসাদ্দেক
দাপুটে জয় বাংলাদেশের। ছবি- গেটি।

ZIM vs BAN: ব্যাট হাতে লিটনের তাণ্ডব, কেরিয়ারের সেরা বোলিং করে বাংলাদেশকে জেতালেন মোসাদ্দেক

  • দাপুটে জয়ে তিন ম্যাচের T20 সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ।

সিরিজের হাই-স্কোরিং প্রথম ম্যাচে জিম্বাবোয়ের কাছে অল্পের জন্য হারতে হয়েছিল বাংলাদেশকে। এবার দ্বিতীয় টি-২০ ম্যাচে দাপুটে জয় তুলে নেন নুরুল হাসানরা। সেই সুবাদে বাংলাদেশ ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-১ সমতা ফেরায়।

হারারে স্পোর্টস ক্লাবে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে জিম্বাবোয়ে। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৫ রান তোলে। সিকন্দর রাজা দলের হয়ে সব থেকে বেশি ৬২ রান করেন। ৫৩ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া রিয়ান করেন ৩২ রান।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ২০ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন মোসাদ্দেক হোসেন। এটি তাঁর আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্যান্স। শুধু আন্তর্জাতিক ক্রিকেটেই নয়, বরং যে কোনও পর্যায়ে সিনিয়র ক্রিকেটে মোসাদ্দেকের এটিই সেরা বোলিং। এছাড়া এই ম্যাচে ১টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আরও পড়ুন:- IND vs PAK: পাক বোলিংকে ছারখার করলেন মন্ধনা, চিরশত্রুদের গোহারান হারিয়ে লিগ শীর্ষে ভারত

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৭.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৬ রান সংগ্রহ করে নেয়। ১৫ বল বাকি থাকতে ৭ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ জেতে বাংলাদেশ।

আরও পড়ুন:- জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে শাকিব-মুস্তাফিজুরদের সঙ্গে একাসনে মোসাদ্দেক

লিটন দাস ওপেন করতে নেমে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫৬ রান করে আউট হন। এছাড়া আফিফ হোসেন ৩০ রানের যোগদান রাখেন। সিয়ান উইলিয়ামস, সিকন্দর রাজা ও রিচার্ড ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন মোসাদ্দেক।

বন্ধ করুন