বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: জিম্বাবোয়ে সফরের মাঝপথেই দেশে ফিরছেন মুশফিকুর
মুশফিকুর রহিম। ছবি- গেটি।
মুশফিকুর রহিম। ছবি- গেটি।

ZIM vs BAN: জিম্বাবোয়ে সফরের মাঝপথেই দেশে ফিরছেন মুশফিকুর

  • ওয়ান ডে ও টি-২০ সিরিজে অংশ নেবেন না তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান।

ব্যক্তিগত কারণে জিম্বাবোয়ে সফরের মাঝপথেই দেশে ফিরছেন মুশফিকুর রহিম। সফরের একমাত্র টেস্টে মাঠে নামলেও ওয়ান ডে ও টি-২০ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিলেন বাংলাদেশের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান।

বাংলাদেশের ক্রিকেট বোর্ডের তরফে ইঙ্গিত, পারিবারিক কারণেই বাকি সফর থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুশফিকুর। বুধবারই তাঁর হারারে থেকে ঢাকা পৌঁছনোর কথা।

সিরিজের একমাত্র টেস্টে জিম্বাবোয়েকে ২২০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে বাংলাদেশ। এবার আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে মাঠে নামবে দু'দল। তার পরে তিন ম্যাচের টি-২০ সিরিজে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে নামবেন শাকিবরা।

আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবিলে নিজেদের অবস্থান মজবুত করার জন্য জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ বাংলাদেশের কাছে। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুরন্ত ফর্মে ছিলেন মুশফিকুর। সিরিজের সেরা ক্রিকেটার হওয়া ছাড়াও দুরন্ত পারফর্ম্যান্সের সুবাদে আইসিসির মে মাসের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন মুশফিক। স্বাভাবিকভাবেই তাঁর না থাকা জিম্বাবোয়ে সিরিজে বাংলাদেশের পারফর্ম্যান্সে প্রভাব ফেলতে পারে।

প্রাথমিকভাবে জিম্বাবোয়ে সফরে ওয়ান ডে সিরিজ খেলেই দেশে ফেরার কথা ছিল মুশফিকুরের। সেকারণেই তাঁকে টি-২০ স্কোয়াডে রাখা হয়নি। তবে পরে শোনা গিয়েছিল যে, সিদ্ধান্ত বদলে তিনি টি-২০ সিরিজেও মাঠে নামতে পারেন। যদিও পরিবর্তিত পরিস্থিতিতে তাঁকে ওয়ান ডে সিরিজেও পাবে না বাংলাদেশ।

বন্ধ করুন