বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: ৪ রানের জন্য শতরান হাতছাড়া, আফসোস নেই, দলকে জিতিয়েই তৃপ্ত শাকিব
শাকিব আল হাসান।
শাকিব আল হাসান।

ZIM vs BAN: ৪ রানের জন্য শতরান হাতছাড়া, আফসোস নেই, দলকে জিতিয়েই তৃপ্ত শাকিব

  • রবিবারের ম্যাচে জয়ের পাশাপাশি জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজও জিতে গেল বাংলাদেশ। এ দিন দলকে জেতালেও মাত্র ৪ রানের জন্য শতরান হাতছাড়া হল শাকিবের। ৯৬ রান করে তিনি অপরাজিত থাকলেন।

প্রথম একদিনের ম্যাচের পর ফের দ্বিতীয় একদিনের ম্যাচেও বাংলাদেশের কাছে হারতে হল জিম্বাবোয়েকে। রবিবার ৫ বল বাকি থাকতেই ৩ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ। আর জিম্বাবোয়েকে হারানোর পিছনে বড় ভূমিকা নেন শাকিব আল হাসান। মূলত শাকিবের ব্যাটে ভর করেই এ দিনের ম্যাচে জয় পায় বাংলাদেশ।

এই ম্যাচে জয়ের পাশাপাশি জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজও জিতে গেল বাংলাদেশ। এ দিন দলকে জেতালেও মাত্র ৪ রানের জন্য শতরান হাতছাড়া হল শাকিবের। ৯৬ রান করে তিনি অপরাজিত থাকলেন।

এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবোয়ে। তারা ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৭৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে দায়িত্ব নিয়ে দলের হাল ধরেন বাংলাদেশের তারকা অল রাউন্ডার। কয়েক দিন আগেই শাকিবের ব্যাটিং নিয়ে সমালোচনা শুরু হয়ে গিয়েছিল। কিন্তু রবিবার তিনি সব সমালোচকদের বাউন্ডারির বাইরে পাঠিয়ে দিলেন। তাঁর ১০৯ বলে ৯৬ রানের ইনিংসটাই বাংলাদেশকে জিম্বাবোয়ের বিরুদ্ধে জেতাতে সাহায্য করে। তিনিই এ দিনের ম্যাচের সেরা।

১৭৩ রানে সাত উইকেট পড়ে গিয়েছিল বাংলাদেশের। আটে নেমে শাকিবকে যোগ্য সঙ্গত করেন মহম্মদ সইফুদ্দিন।  তাঁর অপরাজিত ৩৪ বলে ২৮ রানটাও বাংলাদেশকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। তিনি উইকেটে না টিকলে হতো শাকিবও অপরাজিত থেকেও দলকে জেতাতে পারতেন না।

বন্ধ করুন