বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: দ্বিতীয় টি-২০ জিতে সিরিজে সমতা ফেরাল জিম্বাবোয়ে, সফরে প্রথম হার বাংলাদেশের
উচ্ছ্বসিত জিম্বাবোয়ে দল। ছবি- টুইটার (@ZimCricketv)।
উচ্ছ্বসিত জিম্বাবোয়ে দল। ছবি- টুইটার (@ZimCricketv)।

ZIM vs BAN: দ্বিতীয় টি-২০ জিতে সিরিজে সমতা ফেরাল জিম্বাবোয়ে, সফরে প্রথম হার বাংলাদেশের

  • দ্বিতীয় টি-২০ ম্যাচে বাংলাদেশকে ২৩ রানে হারিয়ে সিরিজে সমতা ফেরাল জিম্বাবোয়ে।

শুভব্রত মুখার্জি

বিদেশের মাটিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সবথেকে ভাল পারফরম্যান্স এই চলতি জিম্বাবোয়ের সফরে চাক্ষুষ করেছেন তাদের সমর্থকরা। শুক্রবারের (২৩ জুলাই) আগে পর্যন্ত চলতি সফরে পরাজয়ের মুখ দেখেনি বাংলাদেশ। দ্বিতীয় টি-২০ ম্যাচে তাদের ২৩ রানে হারিয়ে সিরিজে সমতা ফেরাল জিম্বাবোয়ে।

জিম্বাবোয়ের এই জয়ের ফলে সিরিজের ফল আপাতত ১-১। তিন ম্যাচ টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৬৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে ২৩ রানের জয় ছিনিয়ে নেয় জিম্বাবোয়ে। হারারে স্পোর্টস ক্লাবের মাঠে সিরিজের দ্বিতীয় টি-২০ তে শুক্রবার প্রথমে ব্যাট করে ১৬৬ রান করে জিম্বাবোয়ে।

ব্যাট করতে নেমে টাইগারদের প্রথম থেকেই নড়বড়ে দেখিয়েছে। ফলে টার্গেট থেকে ২৩ রান দূরে ইনিংস শেষ হয় ১৪৩ রানে। দুই দলের পূর্ণাঙ্গ সিরিজে প্রথমবার জয়ের স্বাদ পেল জিম্বাবোয়ে। ফলে টি-২০ সিরিজে জয়ের আশা বেচে থাকল জিম্বাবোয়ের।

রান তাড়া করতে নেমে দলীয় ১৭ রানের মাথায় দুই উইকেট হারায় বাংলাদেশ। মহম্মদ নইম শেখ ৮ বলে ৫ রান করে বোল্ড আউট হন, সৌম্য সরকার ৭ বলে ৮ রান করে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে যান। দলীয় ৪৫ রানে ১০ বলে ১২ রান করে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে আউট হন সাকিব। অধিনায়ক মাহমুদুল্লাহ ৬ বলে ৪ রান এবং ১৯ বলে ১৫ রান করে আউট হন মেহেদি। ৮ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়েছে ৬ উইকেটে বোর্ডে ৫৩ রান নিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।পরে সাইফউদ্দিনের চেষ্টা সত্ত্বেও লাভ হয়নি । সাইফউদ্দিন করেন ১৯ রান। শুক্রবার হারারেতে প্রথমে ব্যাট করে ওয়েসলি মাধেভেরের ৭৩ ও রায়ান বার্লের ঝোড়ো ৩৪ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান করেছিল জিম্বাবোয়ে।

বন্ধ করুন