বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: হাইস্কোরিং ম্যাচে সৌম্যর অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে সিরিজ জিতল টাইগাররা
তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুরন্ত সৌম্য সরকার। ছবি- টুইটার (@ZimCricketv)।
তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুরন্ত সৌম্য সরকার। ছবি- টুইটার (@ZimCricketv)।

ZIM vs BAN: হাইস্কোরিং ম্যাচে সৌম্যর অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে সিরিজ জিতল টাইগাররা

  • পাঁচ উইকেটে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে প্রথমবার বিদেশের মাটিতে তিন ফর্ম্যাটেই সিরিজ জিতল বাংলাদেশ। টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ ১-১ করেছিল জিম্বাবোয়ে। তৃতীয় ম্যাচে জিম্বাবোয়ে বড় রান করলেও শেষ রক্ষা করতে পারল না। হাইস্কোরিং ম্যাচে সৌম্য সরকারের অলরাউন্ড পারফরম্যান্সে ভর করে শ্বাসরুদ্ধকর এক ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করল বাংলাদেশ।

রবিবারে (২৫ জুলাই) হারারেতে তৃতীয় ও শেষ টি-২০ তে জিম্বাবোয়েকে ৫ উইকেটে হারিয়ে টি-২০ সিরিজে জয় সুনিশ্চিত করে টাইগাররা। এদিন ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশকে ১৯৪ রানের জয়ের লক্ষ্যমাত্রা দেয় জিম্বাবোয়ে। 

ব্যাট করতে নেমে মারকাটারি শুরু করে জিম্বাবোয়ে। মাত্র ২৬ বলে জিম্বাবোয়ের দলগত স্কোর পঞ্চাশ ছাড়িয়ে যায়। দলীয় ৬৩ রানে প্রথম উইকেটের পতন হয়। ২০ বলে ২৭ করা মারুমানি বোল্ড হন। এরপর রেজিস চাকাভা ও অপর ওপেনার মাদেভেরে দাপুটে ব্যাটিং করেন। ৩১ বলে ৫৯ রানে তোলে এই জুটি। অবশেষে জুটি ভাঙেন সৌম্য সরকার। 

২২ বলে ছয়টি ছক্কার সহায়তায় চাকাভা ৪৮ রানের এক অনন্য ইনিংস খেলেন। অধিনায়ক সিকান্দার রাজাকেও ফেরান সৌম্য। মাদেভেরে মাত্র ৩১ বলে অর্ধশতরান করেন। মেদভেদের ৩৬ বলে ৫৪ রানের একটি সুন্দর ইনিংস খেলেন। ডিয়ন মায়ার্স ২৩ রানের একটি ক্যামিও খেলেন। জিম্বাবোয়ে শেষ দশ ওভারে করে ৯২ রান। রায়ান বার্ল ১৫ বলে তিনটি চার ও দুটি ছক্কা হাঁকিয়ে ৩১ রান করে অপরাজিত থাকেন।

১৯৪ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে সৌম্য সরকারের ৬৮, অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ৩৪ ও শামিম হোসেনের অপরাজিত ৩১ রানে সুবাদে পাঁচ উইকেট হারিয়ে চার বল বাকি থাকতেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ফলে ২-১ বাংলাদেশ টি-২০ সিরিজ জয় সম্পন্ন করে।

বন্ধ করুন