বাংলা নিউজ > ময়দান > ZIM vs BAN: বাইশ গজে ব্রেক ডান্স দেখিয়ে বোলারকে চটালেন তাসকিন, দেখে নিন তারপর কী হল
তাসকিনের ব্রেক ডান্সের পরে মুজারাবানির সঙ্গে মুখোমুখি বিতর্কে তাসকিন আহমেদ (ছবি:টুইটার)
তাসকিনের ব্রেক ডান্সের পরে মুজারাবানির সঙ্গে মুখোমুখি বিতর্কে তাসকিন আহমেদ (ছবি:টুইটার)

ZIM vs BAN: বাইশ গজে ব্রেক ডান্স দেখিয়ে বোলারকে চটালেন তাসকিন, দেখে নিন তারপর কী হল

  • বাইশ গজে ব্রেক ডান্স দেখালেন তাসকিন আহমেদ। এরপর মাঠের মধ্যেই জিম্বাবোয়ের বোলার ব্লেসিং মুজারাবানির সঙ্গে উত্ত্যক্ত বাক্য বিনিময় হয়।

দীর্ঘ ১৬ মাস পর টেস্ট দলে ফিরেছেন মাহমুদউল্লাহ, আর প্রত্যাবর্তনেই ক্যারিয়ারসেরা ইনিংস খেললেন তিনি। ক্যারিয়ারে প্রথমবার দেড়শ রানের ইনিংস খেললেন তিনি। হারারে টেস্টের দ্বিতীয় দিনে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম ইনিংসে বাংলাদেশ করল ৪৬৮ রান। ১৫০ রানে অপরাজিত রইলেন মাহমুদউল্লাহ। নিজের জাত চিনিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ দলের এই সিনিয়র ক্রিকেটার হারারে টেস্টে শতক হাঁকিয়ে বাংলাদেশের বিপর্যয় সামাল দিয়েছেন। একইসাথে ছাড়িয়ে গেছেন মহম্মদ আশরাফুলকে। আট নম্বরে নেমে ১৫০ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ।

তবে এদিন সবকিছুকে ছাপিয়ে গিয়েছিল তাসকিনের ব্রেক ডান্স। বাইশ গজে একেবারে ফিল্মি কায়দায় ব্রেক ডান্স দেখালেন তাসকিন। শুধু ডান্সই দেখালেন না, ডান্স দেখিয়ে জিম্বাবোয়ের বোলার ব্লেসিং মুজারাবানিকে রাগিয়ে দিলেন তাসকিন আহমেদ। তারপর রেগে যাওয়া বোলারের বলে রান করলেন। শুধু কী তাই হারারে টেস্টের প্রথম ইনিংসে তাসকিন আহমেদ করলেন ১৩৪ বলে ৭৫ রান। তাসকিনের সেই ডান্স এখন নেট দুনিয়ায় ভাইরাল হচ্ছে।

জিম্বাবোয়ের বোলারদের চাপে রেখে মাহমুদউল্লাহ রিয়াদ ছাপিয়ে গেলেন আশরাফুলের রেকর্ড। দেশের বাইরে আন্তর্জাতিক ক্রিকেটে  আশরাফুলের রান ৩১০০। এতদিন রিয়াদ ছিলেন চতুর্থ স্থানে। তবে হারারে টেস্টে শতক হাঁকানোর পথেই আশরাফুলকে টোপকে গেছেন রিয়াদ। তাসকিন ও মাহমুদউল্লাহ জুটি আজ রেকর্ড গড়েছে। বাংলাদেশের পক্ষে নবম উইকেটে জুটিতে সর্বোচ্চ ১৯১ রান গড়েছেন দুজন। ৭৫ রান করে তাসকিন শুম্বার বলে আউট হয়ে হয়ে যাওয়ায় একটুর জন্য বিশ্বরেকর্ড হয়নি।

হারারে টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বাধিক রান করেন মাহমুদউল্লাহ। ২৭৮ বলে অপরাজিত ১৫০ রান করেন তিনি। তাঁর এই ইনিংসে ছিল ১৭টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। তাসকিন আহমেদ করেন ১৩৪ বলে ৭৫ রান। তাসকিনের ইনিংসে ছিল ১১টি চার। শুম্বার বলে আউট হয়ে সাজঘরে ফেরেন তাসকিন। এরপরে অবশ্য এবাদাত হোসেন শূন্য রান করেই আউট হন। জিম্বাবোয়ের সামনে এখন বাংলাদেশের পাহাড় সমান ৪৬৮রান।

বন্ধ করুন