বাংলা নিউজ > ময়দান > বাবর আজমকে ক্রিজে দাঁড়াতেই দিল না জিম্বাবোয়ে, পাকিস্তানের ইনিংসে ক্যাপ্টেনের অবদান শূন্য
খালি হাতে ফিরতে হল বাবরকে। ছবি- টুইটার।
খালি হাতে ফিরতে হল বাবরকে। ছবি- টুইটার।

বাবর আজমকে ক্রিজে দাঁড়াতেই দিল না জিম্বাবোয়ে, পাকিস্তানের ইনিংসে ক্যাপ্টেনের অবদান শূন্য

  • প্রথম টেস্টে সুবিধাজনক জায়গায় পাকিস্তান।

টি-২০ সিরিজ জয়ের পর জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টেস্টেও জাঁকিয়ে বসেছে পাকিস্তান। যদিও ক্যাপ্টেন বাবর আজম ব্যাট হাতে দলের পারফর্ম্যান্সে বিন্দুমাত্র অবদান রাখতে পারলেন না।

শাহিন আফ্রিদি ও হাসান আলির দুরন্ত বোলিংয়ে ভর করে জিম্বাবোয়েকে প্রথম ইনিংসে ১৭৬ রানে গুটিয়ে দেয় পাকিস্তান। রয় কাইয়া ছাড়া পাক বোলারদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেননি জিম্বাবোয়ের আর কোনও ব্যাটসম্যানই। তিনি ৪৮ রান করে আউট হন। ডোনাল্ড তিরিপানো ২৮ রান করে অপরাজিত থাকেন। শাহিন আফ্রিদি ও হাসান আলি ৪টি করে উইকেট নেন। ১টি উইকেট নৌমান আলির।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান প্রথম দিনের খেলা শেষ করে বিনা উইকেটে ১০৩ রান তুলে। আবিদ আলি ৫৬ ও ইমরান বাট ৪৩ রানে অপরাজিত ছিলেন।

তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে আবিদ ফেরেন ৬০ রান করে। আজহার আলি আউট হন ব্যক্তিগত ৩৬ রানে। ৬৪তম ওভারের শেষ বলে আজহারকে আউট করেন তিরিপানো। ব্যাট হাতে ক্রিজে আসেন বাবার। যদিও তাঁকে নন-স্ট্রাইকার প্রান্তে থাকতে হয়। পরের ওভারে ব্যাট করেন ইমরান। ৬৬তম ওভারে পুনরায় বল করতে আসেন তিরিপানো এবং প্রথম বলেই তুলে নেন বাবর আজমের উইকেট। ক্রিজে এসে নিজের প্রথম বলেই কাইয়ার হাতে ধরা পড়েন বাবর। খাতা খোলার সুযোগ দেওয়া তো দূরের কথা, পাক দলনায়ককে ক্রিজে দাঁড়াতে পর্যন্ত দেয়নি জিম্বাবোয়ে। সুতরাং পরপর ২ বলে ২টি উইকেট নেন তিরিপানো।

যদিও হ্যাটট্রিক করা হয়নি তিরিপানোর। পরে ইমরান বাট আউট হন ব্যক্তিগত ৯১ রানে। পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৮৪ ওভার ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ২৩১ রান তুলেছে।

বন্ধ করুন