বাংলা নিউজ > ময়দান > ZIM vs PAK: কোহলিকে পিছনে ফেলে বিশ্বরেকর্ড বাবরের
সেঞ্চুরির পর বাবর। ছবি- আইসিসি।
সেঞ্চুরির পর বাবর। ছবি- আইসিসি।

ZIM vs PAK: কোহলিকে পিছনে ফেলে বিশ্বরেকর্ড বাবরের

  • জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান পাক দলনায়ক।

শুভব্রত মুখার্জি

বিশ্ব ক্রিকেটকে এই মুহূর্তে যে কজন ব্যাটসম্যান শাসন করছেন, তাদের মধ্যে অন্যতম ভারতের বিরাট কোহলি এবং পাকিস্তানের বাবর আজম। বলা ভালো এই দুই দেশের অধিনায়কত্বের গুরুদায়িত্ব পালন করছেন এই দুই ক্রিকেটার। ফলে এই দুই ক্রিকেটারকে নিয়ে দুই দেশের সমর্থকদের মধ্যে সবসময় 'তু তু ম্যায় ম্যায় চলতেই থাকে।' জিম্বাবোয়ের বিপক্ষে চলতি টি-২০ সিরিজে বাবর আজমের ব্যাট সেই সুযোগ ফের করে দিল। তৃতীয় টি-২০ ম্যাচে হারারে স্পোর্টস ক্লাবের মাঠে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও জিম্বাবোয়ে দুই দল।

এদিন প্রথমে ব্যাট করে পাকিস্তান। আর ব্যাট করার সময়ে বাবর গড়ে ফেলেছেন ফের এক ব্যাটিং নজির। টপকে গেছেন বিরাট কোহলিকে। বলা ভাল টি-২০'তে নজির গড়েছেন বাবর।

সবচেয়ে কম ইনিংস খেলে বা বলা ভালো দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-২০'তে ২০০০ রান পূর্ণ করার নজির গড়েছেন তিনি। বাবর তার এই রান করতে নিয়েছেন ৫২ ইনিংস। যেখানে কোহলি নিয়েছিলেন ৫৬ ইনিংস। প্রসঙ্গত কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করেছেন বাবর। সেখানে তিনটি টি-২০'তে তাঁর রানসংখ্যা ছিল ২১০। গড় ছিল ৫২.৫০।

উল্লেখ্য অধিনায়ক বাবর, ব্যাটসম্যান বাবরের মতো দিন‌ দিন উন্নতি করছেন। তার অধিনায়কত্বে সম্প্রতি পাকিস্তান তাদের শেষ চারটি টি-২০ সিরিজে জয়লাভ করেছে এবং একটি সিরিজ ড্র করেছে। একটিতেও হারের সম্মুখীন হয়নি তারা।

বন্ধ করুন