বাংলা নিউজ > ময়দান > T20 ব়্যাঙ্কিংয়ে লাফ দেওয়ার দিনে ব্যাট হাতে ব্যর্থ বাবর, পাকিস্তানকে জেতালেন রিজওয়ান
জিম্বাবোয়ের বিরুদ্ধে উত্তেজক জয় পাকিস্তানের। ছবি- আইসিসি।
জিম্বাবোয়ের বিরুদ্ধে উত্তেজক জয় পাকিস্তানের। ছবি- আইসিসি।

T20 ব়্যাঙ্কিংয়ে লাফ দেওয়ার দিনে ব্যাট হাতে ব্যর্থ বাবর, পাকিস্তানকে জেতালেন রিজওয়ান

  • অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন পাক উইকেটকিপার-ব্যাটসম্যান।

টি-২০ ব়্যাঙ্কিংয় লাফ দেওয়ার দিনেই ব্যাট হাতে ব্যর্থ হলেন বাবর আজম। বুধবারই আইসিসির টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় দুইয়ে উঠে এসেছেন পাক দলনায়ক। আইসিসির কাছ থেকে ভালো খবর পেলেও ব্যাট দিনটা মনে রাখার মতো হল না বাবরের। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাত্র ২ রান করে আউট হন তিনি।

ক্যাপ্টেন ব্যর্থ হলেও পাকিস্তানের জয় তুলে নিতে অসুবিধা হয়নি। মহম্মদ রিজওয়ানের অনবদ্য হাফ-সেঞ্চুরিতে ভর করে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১১ রানের উত্তেজক জয় ছিনিয়ে নেয় পাক দল।

হারারেতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকলেও পাকিস্তানকে লড়াই করার রসদ এনে দেন রিজওয়ান। ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬১ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন পাক উইকেটকিপার-ব্যাটসম্যান।

বাকিদের মধ্যে ফকর জামান (১৩) ও দানিশ আজিজ (১৫) ছাড়া আর কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে। লিউক ও ওয়েসলি ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩৮ রানে আটকে যায়। ক্রেগ এরভাইন ৩৪, লিউক অপরাজিত ৩০ ও তিনাশি ২৯ রান করেন। উসমান কাদির ২৯ রানে ৩ উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন রিজওয়ান। পাকিস্তান ৩ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়।

বন্ধ করুন