বাংলা নিউজ > ময়দান > ZIM vs PAK: জিম্বাবোয়ের বিরুদ্ধে ৯ উইকেট, তারপরই পাক বোলারের প্রশংসায় ওয়াকার ইউনিস
জিম্বাবোয়ের বিরুদ্ধে হাসান আলি। ছবি- পাকিস্তান ক্রিকেট।
জিম্বাবোয়ের বিরুদ্ধে হাসান আলি। ছবি- পাকিস্তান ক্রিকেট।

ZIM vs PAK: জিম্বাবোয়ের বিরুদ্ধে ৯ উইকেট, তারপরই পাক বোলারের প্রশংসায় ওয়াকার ইউনিস

জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট নয় উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হন ফাস্ট বোলার হাসান আলি।

জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টেস্টে এক ইনিংস ও ১১৬ রানের দুরন্ত জয় পায় পাকিস্তান দল। ম্যাচের দুই ইনিংস মিলিয়ে মোট নয় উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হন ফাস্ট বোলার হাসান আলি। তাঁর সাফল্যে উচ্ছ্বসিত পাকিস্তান জাতীয় দলের বোলিং কোচ ওয়াকার ইউনিস, আলিকে প্রংশসায় ভরিয়ে দেন।

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে এক তরুণ পাকিস্তানী ফাস্ট বোলার কোটি কোটি ভারতবাসীর মুখের হাসি কেড়ে নেন। গোটা টুর্নামেন্ট জুড়েই বল হাতে আগুন ঝড়িয়ে চলে আসেন প্রচারের আলোয়। সেইদিন থেকে আজকের হাসান আলির পার্থক্য অনেক। চোট আঘাতে ক্রিকেট জীবনের প্রায় দু'বছর নষ্ট হয়ে যাওয়া, পাকিস্তান বোর্ডের বাৎসরিক চুক্তি থেকে বাদ পড়া, অনেক চড়াই-উতরাই পেরিয়ে ফের প্রচারের আলোয় বছর ২৬-র বোলার। 

জিম্বাবোয়ের বিরুদ্ধে নয় উইকেটের সুবাদে আলি লাল বলের ক্রিকেটে ৫০ টি উইকেট নেওয়ার নজির স্পর্শ করেন। তাঁর সাফল্যে অভিভূত ওয়াকার ইউনিস আলির প্রত্যাবর্তনের জন্য তাঁর মানসিকতার উচ্চ প্রশংসা করে বলেন, ‘ওর মধ্যে একটা হার না মানা জেদ আছে। ও যেমন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গেছে, মানসিকভাবে শক্ত না হলে যে কারও ওই সময় মনোবল ভেঙে যাওয়াটা খুবই স্বাভাবিক। একাধিক চোট-আঘাত সকলকেই মানসিকভাবে দুর্বল করে দেয়। আমি নিজেও এই পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি, তাই ওর অবস্থাটা অনুভব করতে পারি। ওর নাছোড় মনোভাব, খেলার প্রতি ওর দায়বদ্ধতা ওকে বাকিদের থেকে আলাদা করে তোলে।’

আগামী ৭ মে জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় মাঠে নামবে পাকিস্তান দল। হাসান আলি নিজের ফর্ম ধরে রেখে আবারও নজর কাড়তে বদ্ধপরিকর হবেন বলেই ধরে নেওয়া যায়।

বন্ধ করুন