বাংলা নিউজ > ময়দান > মোতেরার রেশ কাটতে না কাটতে ফের ২ দিনে শেষ টেস্ট ম্যাচ
জিম্বাবোয়ের ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (আইসিসি)।
জিম্বাবোয়ের ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার (আইসিসি)।

মোতেরার রেশ কাটতে না কাটতে ফের ২ দিনে শেষ টেস্ট ম্যাচ

  • আফগানিস্তানকে ১০ উইকেটে হারায় জিম্বাবোয়ে, দু'দিনে ১৫টি করে উইকেট পড়ে।

মোতেরার রেশ কাটতে না কাটতে ফের ২ দিনে শেষ হল পাঁচ দিনের টেস্ট ম্যাচ। এবার অবশ্য ভারতে নয়। সংযুক্ত আরব আমিরশাহিতে ২ দিনের মধ্যেই আফগানিস্তানকে সিরিজের প্রথম টেস্টে পরাজিত করে জিম্বাবোয়ে।

আবু ধাবিতে আফগানিস্তানের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৩১ রানে। ইব্রাহিম জাদরান ৩১ ও আফসর জাজাই ৩৭ রান করেন। ব্লেসিং মুজারাবানি ৪টি ও ভিক্টর নিয়াউচি ৩টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে প্রথম ইনিংসে ২৫০ রানে অল-আউট হয়ে যায়। সিয়ান উইলিয়ামস ১০৫ রান করেন। সিকন্দর রাজা ৪৩ ও রেগিত চাকাবভা ৪৪ রান করেন। সুকরাং, প্রথম ইনিংসের নিরিখে ১১৯ রানের লিড নেয় জিম্বাবোয়ে।

আফগানিস্তানের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৩৫ রানে। ইব্রাবিম ৭৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। আমির হামজা করেন ২১ রান। ভিক্টর ও ডোনাল্ড তিরিপানো ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট দখল করেন ব্লেসিং। প্রথম ইনিংসের খামতি মিটিয়ে আফগানিস্তান এগিয়ে থাকে ১৬ রানে।

জিম্বাবোয়ে শেষ ইনিংসে মাত্র ৩.২ ওভারে কোনও উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ১৭ রান তুলে নেয়। তারা ১০ উইকেটের বড় ব্যবধানে ম্যাচ জেতে।

ম্যাচের প্রথম দিনে দু'দলের মোট ১৫টি উইকেট পড়ে। দ্বিতীয় দিনে পড়ে আরও ১৫টি উইকেট। ৩০টি উইকেটের মধ্যে ১২টি নিয়েছেন স্পিনাররা। বাকি ১৮ উইকেট গিয়েছে পেসারদের দখলে। ম্যাচের সেরা হয়েছেন উইলিয়ামস।

বন্ধ করুন