বাংলা নিউজ > ময়দান > সিরিজের প্রথম ODI এ আয়ারল্যান্ডকে ৩৮ রানে হারাল জিম্বাবোয়ে, ম্যাচের সেরা সিকান্দার রাজা
আয়ারল্যান্ডের বিরুদ্ধে লড়াই করছে জিম্বাবোয়ে (ছবি:টুইটার)
আয়ারল্যান্ডের বিরুদ্ধে লড়াই করছে জিম্বাবোয়ে (ছবি:টুইটার)

সিরিজের প্রথম ODI এ আয়ারল্যান্ডকে ৩৮ রানে হারাল জিম্বাবোয়ে, ম্যাচের সেরা সিকান্দার রাজা

  • আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জয় দিয়ে অভিযান শুরু করল জিম্বাবোয়ে। আগে ব্যাটিং করে জিম্বাবোয়ে সংগ্রহ করেছিল ৭ উইকেটে ২৬৬ রান। জবাবে আয়ারল্যান্ড ২২৮ রানে অলআউট হয়ে যায়। জিম্বাবোয়ে ৩৮ রানে জয়ী হয়।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জয় দিয়ে অভিযান শুরু করল জিম্বাবোয়ে। আগে ব্যাটিং করে জিম্বাবোয়ে সংগ্রহ করেছিল ৭ উইকেটে ২৬৬ রান। জবাবে আয়ারল্যান্ড ২২৮ রানে অলআউট হয়ে যায়। জিম্বাবোয়ে ৩৮ রানে জয়ী হয়। এ দিন জিম্বাবোয়ের পক্ষে ব্লেসিং মুজারাবানি নিয়েছেন ৪টি উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন শেন উইলিয়ামস ও ওয়েলিংটন মাসাকাদজা। দ্রুতগতির ইনিংসের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সিকান্দার রাজা।

স্টরমোন্টে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৬৬ রান তোলে জিম্বাবোয়ে। মাত্র ২ রান করে আউট হন রেগিস চাকাভবা। তবে আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন ব্রেন্ডন টেইলর। তাঁকে সঙ্গ দেন অধিনায়ক ক্রেইগ আরভিন। ৪৫ বলে ৪৯ রান করেন টেইলর। ডিওন মেয়ার্স তারাতারি ফিরে যান। ১০১ রানে ৩ উইকেট হারায় জিম্বাবোয়ে। চতুর্থ উইকেটে ৪৯ রানের জুটি গড়েন আরভিন ও শেন উইলিয়ামস। ৫৭ বলে ৩৩ রান করেন উইলিয়ামস। সিকান্দার রাজার সাথে ৩২ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন আরভিন। ফেরার আগে তিনি করেন ৯৬ বলে ৬৪ রান। সিকান্দার রাজা ৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। তার ঝলমলে ইনিংসটি সাজানো ছিল ৫টি চার ও ২টি ছক্কা দিয়ে। 

জবাবে আয়ারল্যান্ড দারুণ শুরু করে। তাদের ওপেনিং জুটিতে আসে ৬৪ রান। পল স্টার্লিং করেন ৪৭ বলে ৩২ রান। অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি ২০ বলে ১২ রান করে বিদায় নেন। তৃতীয় উইকেটে উইলিয়াম পোর্টারফিল্ড ও হ্যারি টেক্টর ৭১ রানের জুটি গড়েন। পোর্টারফিল্ড ও টেক্টর আউট হওয়ার পরে আর কেউ দলের হাল ধরতে পারেননি। ফলে ভালো শুরু করেও ৩৮ রানের ব্যবধানে ম্যাচ হারলো আয়ারল্যান্ড। তারা অলআউট হয়েছে ২২৮ রানে।

বন্ধ করুন