বাংলা নিউজ > ময়দান > আয়ারল্যান্ডের বিরুদ্ধে হারের সঙ্গে সিরিজ হাতছাড়া, টেইলরের বিদায়ী ম্যাচে বিবর্ণ জিম্বাবোয়ে
‘গার্ড অব অনার’ দেওয়া হচ্ছে ব্রেন্ডন টেইলরকে (ছবি:ইএসপিএনক্রিকইনফো)
‘গার্ড অব অনার’ দেওয়া হচ্ছে ব্রেন্ডন টেইলরকে (ছবি:ইএসপিএনক্রিকইনফো)

আয়ারল্যান্ডের বিরুদ্ধে হারের সঙ্গে সিরিজ হাতছাড়া, টেইলরের বিদায়ী ম্যাচে বিবর্ণ জিম্বাবোয়ে

  • বেলফাস্টে সোমবার তৃতীয় ও শেষ একদিনের ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জিম্বাবোয়েকে ৭ উইকেটে হারিয়ে দিল আয়ারল্যান্ড। দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তিন ম্যাচের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। ক্যারিয়ারের শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না ব্রেন্ডন টেইলর।

বেলফাস্টে সোমবার তৃতীয় ও শেষ একদিনের ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জিম্বাবোয়েকে ৭ উইকেটে হারিয়ে দিল আয়ারল্যান্ড। দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তিন ম্যাচের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। ক্যারিয়ারের শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না ব্রেন্ডন টেইলর। সতীর্থের বিদায়ী ম্যাচে দারুণ কিছু করে দেখাতে পারলেন না জিম্বাবোয়ের অন্যরাও। আইরিশদের বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল জিম্বাবোয়ের ব্যাটিং। বারবার বৃষ্টির কারণে বাধা পড়ে ম্যাচ, তবু ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্স করে জয় পেল আয়ার‌ল্যান্ড। 

প্রথম ধাপের বৃষ্টির কারণে সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবে খেলা শুরু হয় দুই ঘণ্টারও বেশি দেরিতে। টস হেরে ব্যাটিং করতে নামে জিম্বাবোয়ে। বৃষ্টি বাধায় ৩৮ ওভারে নেমে আসা ম্যাচে ক্রেইগ আরভিনের ফিফটির পরও জিম্বাবোয়ের ইনিংস ১৩১ রানে থেমে যায়। ৩৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৩১ রানে তোলে জিম্বাবোয়ে। আইরিশদের ইনিংসের সময় আবার বৃষ্টি নামে, ফলে ব্যবহার করা হয় ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি। ফলে আয়ারল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩২ ওভারে ১১৮ রান। যা তারা ছুঁয়ে ফেলে মাত্র ২২.২ ওভারেই। ওয়ানডেতে জিম্বাবোয়ের বিপক্ষে আয়ারল্যান্ডের এটাই সবচেয়ে বড় জয়।

এ দিন আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলতে নামা ব্রেন্ডন টেইলরকে ‘গার্ড অব অনার’ দেন সতীর্থরা। শেষ ম্যাচে ভালো কিছু পারফরমেন্স করতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ৭ রান করেই তিনি বোল্ড হয়ে যান। এ দিন ব্যর্থ হন শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রায়ান বার্লসহ দলের বাকি ব্যাটসম্যানরা। ৪৮ রান তুলতে শেষ ৭ উইকেট হারায় তারা। দলের ৮ ব্যাটসম্যানই যেতে পারেননি দুই অঙ্কে। নিয়ন্ত্রিত বোলিংয়ে তিনটি করে উইকেট নেন লিটল ও ম্যাকব্রাইন। ম্যাচের সেরা হয়েছেন অ্যান্ডি ম্যাকব্রাইন।

বন্ধ করুন