বাংলা নিউজ > ময়দান > নতুন কোচ, নতুন ক্যাপ্টেন, ঢেলে সাজছে জিম্বাবোয়ে ক্রিকেট, বড় দায়িত্ব ক্লুজনারের

নতুন কোচ, নতুন ক্যাপ্টেন, ঢেলে সাজছে জিম্বাবোয়ে ক্রিকেট, বড় দায়িত্ব ক্লুজনারের

লান্স ক্লজনার (ছবি:গেটি ইমেজ)

সাদা বলের ক্রিকেটে নতুন অধিনায়ক পেল জিম্বাবোয়ে! লান্স ক্লজনারকে দেওয়া হল নতুন দায়িত্ব।

জিম্বাবোয়ের সিনিয়র পুরুষ জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার লান্স ক্লজনার। এছাড়া জিম্বাবোয়ের সাদা বলের ক্রিকেট দলের অধিনায়কও পরিবর্তন করা হয়েছে। জিম্বাবোয়ের ক্রিকেট বোর্ড সোমবার এক বৈঠকের পর নিশ্চিত করেছে যে ল্যান্স ক্লুজনার এখন তাদের দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলাবেন। বৈঠকের পর বোর্ড আরও জানায় যে, এখন থেকে জিম্বাবোয়ের সীমিত ওভারের দলের অধিনায়ক হবেন ক্রেইগ আরভিন এবং টেস্ট দলের অধিনায়কত্ব করবেন শন উইলিয়ামস।

জিম্বাবোয়ের ক্রিকেট বোর্ডের একটি অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, ‘তিনি স্টুয়ার্ট মাতসিকেনেরির কাছ থেকে দায়িত্ব নিচ্ছেন, যিনি এখন সহকারী কোচের পদে চলে গেছেন, আর লালচাঁদ রাজপুত জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন।’  ক্লুজনার এর আগে ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে জিম্বাবোয়ের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এতে মুগ্ধ হয়ে আবারও তাকে সিনিয়র দলের ব্যাটিং কোচের দায়িত্বে ফিরিয়ে আনছে বোর্ড। এখন দেখার বিষয় ব্যাটিং বিভাগে দলকে কতটা সক্ষম করে তুলতে পারেন তিনি।

এর আগে আফগানিস্তান দলের প্রধান কোচ ছিলেন ল্যান্স ক্লুজনার। ক্লুজনারের এখন ভালো কোচিং অভিজ্ঞতা হয়েছে। একই সঙ্গে জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে, বোর্ড বর্তমানে দলের বোলিং কোচ ও ফিটনেস ট্রেইনার নিয়োগ চূড়ান্ত করার প্রক্রিয়াধীন রয়েছে। নতুন সাদা বলের অধিনায়ক ক্রেগ আরভিন এখন পর্যন্ত দলের হয়ে ১০২টি একদিনের আন্তর্জাতিক এবং ৩৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। বর্তমানে তার বয়স ৩৬ বছর এবং ভালো ফর্মেও রয়েছেন।

বন্ধ করুন