বাংলা নিউজ > ময়দান > জিম্বাবুয়ের পাকিস্তান সফরে যাওয়ার অনুমতি পেলেন না তাদের ভারতীয় কোচ
লালচাঁদ রাজপুত
লালচাঁদ রাজপুত

জিম্বাবুয়ের পাকিস্তান সফরে যাওয়ার অনুমতি পেলেন না তাদের ভারতীয় কোচ

  • ভারতীয় দূতাবাস যেহেতু তাদের নাগরিকদের পাকিস্তান সফরে নিষেধাজ্ঞা জারি করেছে ফলে সেই কারণে তাঁকে অনুমতি দেওয়া হয়নি

ভারত পাকিস্তানের কূটনৈতিক সম্পর্ক এখন বেশ তলানিতে। ফলে বেশ কয়েক বছর ধরে হচ্ছে না দুদেশের দ্বিপাক্ষিক সিরিজ। সম্প্রতি আইসিসির কাছে পাকিস্তান দাবিও জানিয়েছে যাতে ২০২১ সালের ভারতে টি-২০ বিশ্বকাপে ভিসার কোনরকম সমস্যা না হয় সেই বিষয়টি দেখতে। এই বিষয়ে যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের অযৌক্তিক দাবিকে উড়িয়ে দিয়েছে বিসিসিআই। এবার করোনা পরবর্তীতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তারা সিরিজ খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে। তবে জিম্বাবুয়ে দলের সঙ্গে পাকিস্তানে যেতে পারছেন না তাদের ভারতীয় প্রধান কোচ লালচাঁদ রাজপুত! ভারতের প্রাক্তন এই ক্রিকেটারকে আসন্ন সিরিজ থেকে অব্যাহতি দিতে জিম্বাবুয়ে ক্রিকেটকে অনুরোধ করেছে ভারতীয় দূতাবাস।

পাকিস্তানে পৌঁছে এক সরকারি বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। প্রসঙ্গত ২০০৭ সালে টি-২০ জয়ী ভারতীয় জাতীয় ক্রিকেট দলের ও কোচ ছিলেন তিনি। রাজপুতের অনুপস্থিতিতে বোলিং কোচ ডগলাস হোন্ডো এই সিরিজে জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন সামলাবেন। পাকিস্তান দূতাবাস অবশ্য ভিসা দিয়েছিল রাজপুতকে।

 কিন্তু ভারতীয় দূতাবাস যেহেতু তাদের নাগরিকদের পাকিস্তান সফরে নিষেধাজ্ঞা জারি করেছে ফলে সেই কারণে তাঁকে অনুমতি দেওয়া হয়নি। ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক ও কূটনৈতিক সম্পর্কের অধঃপতনের কারণে তাঁকে ভিসা দেওয়া হয়নি বলে দাবি করেছে এক প্রথম সারির ভারতীয় সংবাদমাধ্যম। প্রসঙ্গত পাকিস্তান সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলবে জিম্বাবুয়ে।

বন্ধ করুন