বাংলা নিউজ > ময়দান > তিন তারকার চোট, অর্ধেক শক্তির জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশের সুযোগ বাবর আজমদের সামনে
সিয়ান উইলিয়ামসদের চোটে দুর্বল হল জিম্বাবোয়ে। ছবি- টুইটার।
সিয়ান উইলিয়ামসদের চোটে দুর্বল হল জিম্বাবোয়ে। ছবি- টুইটার।

তিন তারকার চোট, অর্ধেক শক্তির জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশের সুযোগ বাবর আজমদের সামনে

  • প্রথম টেস্টে দু্র্বল জিম্বাবোয়েকে ১ ইনিংস ও ১১৬ রানে পরাজিত করে পাকিস্তান।

এমনিতেই টেস্ট দল হিসেবে নিতান্ত দুর্বল জিম্বাবোয়ে। তার উপর দলের তিনজন প্রথমসারির ক্রিকেটারকে পাওয়া যাবে না পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে। স্বাভাবিকভাবেই ২ টেস্টের সিরিজে জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ করার সুবর্ণ সুযোগ বাবর আজমদের সামনে।

জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, চোটের জন্য সিয়ান উইলিয়ামস, প্রিন্স মাসভাউর ও ক্রেগ এরভাইনকে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তারা দলে পাবে না। সুতরাং, কার্যত অর্ধেক শক্তির দল নিয়েই পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে বাধ্য হবে জিম্বাবোয়ে।

সিয়ান এই মুহূর্তে জিম্বাবোয়ে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। প্রিন্স ধারাবাহিক না হলেও ব্যাট হাতে কার্যকরী। এরভাইনও দলের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান।

প্রথম টেস্টে জিম্বাবোয়েকে ১ ইনিংস ও ১১৬ রানে পরাজিত করা পাকিস্তান দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগেই বাড়তি সুবিধা পেয়ে গেল বলা মোটেও ভুল হবে না।

পাকিস্তানের হয়ে এই ম্যাচেই টেস্ট অভিষেক হতে পারে ৩৬ বছর বয়সী পেসার তাবিশ খানের। দ্বিতীয় টেস্টের জন্য ঘোষিত ১৩ জনের স্কোয়াডে নাম রয়েছে তাঁর। ঘরোয়া ক্রিকেটে অত্যন্ত ধারাবাহিক তাবিশ। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৫৯৮টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

বন্ধ করুন