বাংলা নিউজ > টেকটক > Adani 5G: স্পেকট্রাম ব্যবহারের স্বত্ব কিনল আদানিরা, রয়েছে বড়সড় পরিকল্পনা

Adani 5G: স্পেকট্রাম ব্যবহারের স্বত্ব কিনল আদানিরা, রয়েছে বড়সড় পরিকল্পনা

  ফাইল ছবি: রয়টার্স  (REUTERS/Amit Dave)

বি-টু-বি, অর্থাত্ বিভিন্ন ব্যবসা, শিল্প ক্ষেত্রে ডেটা পরিষেবা প্রদানই তুরুপের তাস হতে চলেছে গৌতম আদানি। ৫জি-র ক্ষেত্রে বিপুল বৃদ্ধির আশা করছেন বলে জানিয়েছেন তিনি। 

5G-তে প্রবেশ করছে আদানি গোষ্ঠী। ২৬GHz ব্যান্ডে ৪০০MHz স্পেকট্রাম ব্যবহারের স্বত্ব পেয়েছে আদানি ডেটা নেটওয়ার্কস। এটি আদানি গ্রুপের ডিজিটাল কানেক্টিভিটি সলিউশন শাখা।

চেয়ারম্যান গৌতম আদানি বলেন, ডেটা সেন্টার, টেরেস্ট্রিয়াল ফাইবার এবং সাবমেরিন কেবিল, ইন্ডাস্ট্রিয়াল ক্লাউড, এআই ইনোভেশন ল্যাব, সাইবার সিকিউরিটি এবং সুপারঅ্যাপস-সহ, আদানি গ্রুপের ডিজিটাল পরিকাঠামো প্রদানের পোর্টফোলিওকে একীভূত করা হবে। তারই প্রথম ধাপ হল এই স্পেকট্রাম স্বত্ব অর্জন।

'ইন্ডাস্ট্রিয়াল 5G ক্ষেত্রে আদানি গ্রুপের প্রবেশের ফলে, আমাদের পোর্টফোলিও সংস্থাগুলি আরও বেশি, নতুন অ্যাড-অন পরিষেবা দিতে সক্ষম হবে,' মঙ্গলবার এক বিবৃতিতে বলেন গৌতম আদানি।

আদানি গোষ্ঠীর এই ক্ষেত্রে আপাতত লক্ষ্য কী? সেগুলি হল, 

  • সাবমেরিন এবং টেরেস্ট্রিয়াল কেবিলের নেটওয়ার্কের মাধ্যমে ডেটা সেন্টারগুলিকে লিঙ্ক করা
  • বিশ্বের বৃহত্তম শিল্প অপারেশনের ক্লাউড তৈরি করা
  • প্রায় ৪০ কোটি গ্রাহকদের জন্য একটি সুপার অ্যাপ তৈরি করা 
  • একটি বিশ্বমানের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) সেন্টার অফ এক্সিলেন্স প্রতিষ্ঠা করা

'এর ফলে পরিষেবার এমন একটি সেট তৈরি করা যাবে যা আজকের বাজার কল্পনাও করতে পারবে না। এর বৃদ্ধির পরিমাণও অনেক বৃহত্ হবে। বিশেষত, ভারতের মতো দেশে, যেখানে টিয়ার-II এবং টিয়ার-III শহরগুলি এখন দ্রুততম সার্বিক বৃদ্ধি পাচ্ছে,' বলেন আদানি।

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

ব্রকোলির ভক্ত? ভুলবশত করছেন না তো এই ভুলগুলি নিয়মিত খেতে থাকুন এই ৫ ভিটামিন, শরীরে একাধিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান? যে আদেশনামার অংশ ঘিরে ছড়িয়েছিল অশান্তি, তা মোছার নির্দেশ মণিপুর হাই কোর্টের ইউটিআই-র হাত থেকে মুক্তি চান? তাহলে নিয়মিত এই মশলাটি খান 'চুরি' হয়েছে সাধের 'ঘড়ি', শরদের দলকে নয়া নির্বাচনী প্রতীক দিল নির্বাচন কমিশন চোট নাকি অন্য কিছু! কেন বুমরাহকে বিশ্রাম দেওয়া হল? রহস্য ফাঁস করলেন বিক্রম রাঠোর ১০ ওভারের ক্রিকেটে মাত্র ২১ বলে সেঞ্চুরি আসজাদের, ৩৩ বলেই দেড়শো টপকে ম্যাচ জয়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.