বাংলা নিউজ > টেকটক > Airtel, Jio, Vi: ফের বাড়তে পারে প্ল্যানের দাম, আশঙ্কায় ঘুম নেই মধ্যবিত্তের
আবার বাড়তে পারে Airtel, Jio এবং Vodafone Idea-র রিচার্জের খরচ। ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick/HT Bangla)

Airtel, Jio, Vi: ফের বাড়তে পারে প্ল্যানের দাম, আশঙ্কায় ঘুম নেই মধ্যবিত্তের

  • গত বছর নভেম্বরে, Jio, Airtel এবং Vodafone Idea প্রিপেড টারিফ ২০-২৫% পর্যন্ত বৃদ্ধি করেছিল। সূত্রের খবর, চলতি বছরেও প্রায় ১০-১২% পর্যন্ত বাড়তে পারে দাম।

এয়ারটেল, রিলায়েন্স জিও এবং ভোডাফোন আইডিয়া। প্রিপেড প্ল্যানের দাম আবারও বাড়াতে পারে তিন সংস্থাই। সূত্রের খবর, প্রায় ১০-১২% পর্যন্ত বাড়তে পারে দাম। এর আগে গত বছর নভেম্বরেই প্রিপেড প্ল্যানের দাম বাড়িয়েছিল সংস্থাগুলি।

ইটি টেলিকমের রিপোর্ট অনুযায়ী, ব্যবহারকারীর প্রতি গড় আয় বাড়াতে চাইছে টেলিকম সংস্থাগুলি। সেই কারণেই এই বৃদ্ধির সম্ভাবনা। Airtel, Jio এবং Vodafone Idea-র ARPU (ব্যবহারকারীর প্রতি গড় আয়) যথাক্রমে ২০০, ১৮৫ এবং ১৩৫ টাকা করার পরিকল্পনা রয়েছে।

আর সেই কারণেই, চলতি বছর দীপাবলি নাগাদ প্ল্যানের দাম বৃদ্ধি হতে পারে। ইউএস ইক্যুইটি গবেষণা সংস্থা, উইলিয়াম ও' নিল অ্যান্ড কো-এর ভারতীয় ইউনিটের ইক্যুইটি গবেষণার প্রধান ময়ূরেশ যোশী এমনটাই জানিয়েছেন।

২০২১ সালেই Airtel, Jio, Vi-র প্ল্যানের দাম ২০-২৫% বেড়েছে

গত বছর নভেম্বরে, Jio, Airtel এবং Vodafone Idea প্রিপেড টারিফ ২০-২৫% পর্যন্ত বৃদ্ধি করেছিল।

এর ফলে ৭৯ টাকারর মতো জনপ্রিয় প্ল্যানগুলিও এখন ৯৯ টাকা হয়ে গিয়েছে। আর বেশি দামি প্ল্যানগুলির বৃদ্ধিও ছিল লক্ষ্যণীয়। উদাহরণস্বরূপ, Airtel-এর ৮৪ দিনের ভ্যালিডিটির(দিনে ২ জিবি) একটি প্ল্যান আগে ৬৯৮ টাকার ছিল। সেটাই বেড়ে ৮৩৯ টাকা হয়েছে। একইভাবে Jio, Vi-এর প্ল্যানগুলিও বেশ খানিকটা করে বেড়ে গিয়েছে।

বন্ধ করুন