বাংলা নিউজ > টেকটক > Airtel: মাসে ৯৯ টাকা দিলেই আপনার বাড়ি পাহারা দেবে এয়ারটেল
 ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick Majumdar/HT Bangla)
 ছবি : হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick Majumdar/HT Bangla)

Airtel: মাসে ৯৯ টাকা দিলেই আপনার বাড়ি পাহারা দেবে এয়ারটেল

  • এয়ারটেল দিল্লিতে 'এক্স-সেফ'(X-Safe) ব্র্যান্ড নামে স্মার্ট হোমে নজরদারি পরিষেবার পাইলট পরীক্ষা শুরু করেছে। পাইলট হিসাবে ইতিমধ্যেই দিল্লির কয়েকটি এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার ব্রডব্যান্ড গ্রাহকদের এই পরিষেবা দেওয়া হচ্ছে।

বাড়ি পাহারা দেবে এয়ারটেল। না মজা করছি না। সত্যি এবার নতুন ব্যবসায় নামছে টেলিকম সংস্থা।

একটু খোলসা করা যাক। হোম সার্ভেল্যান্স সলিউশন ব্যবসায় প্রবেশ করছে এয়ারটেল। এর জন্য একটি নতুন সাব-ব্র্যান্ড লঞ্চ করতে প্রস্তুত সংস্থা। সূত্রের খবর, এয়ারটেল দিল্লিতে 'এক্স-সেফ'(X-Safe) ব্র্যান্ড নামে স্মার্ট হোমে নজরদারি পরিষেবার পাইলট পরীক্ষা শুরু করেছে। পাইলট হিসাবে ইতিমধ্যেই দিল্লির কয়েকটি এয়ারটেল এক্সস্ট্রিম ফাইবার ব্রডব্যান্ড গ্রাহকদের এই পরিষেবা দেওয়া হচ্ছে।

হোম সার্ভেল্যান্স, স্মার্ট হোমের মতো বড় বড় কথা শুনে ঘাবড়ে যাবেন না। এর খরচ প্রায় সকলেরই সাধ্যের মধ্যে। মাসে মাত্র ৯৯ টাকায় এই পরিষেবা দেবে সংস্থা। বার্ষিক ৯৯৯ টাকার প্ল্যানও রয়েছে। ফলে আরও সস্তা হয়ে যাবে সেটা।

ফাইল ছবি : এয়ারটেল
ফাইল ছবি : এয়ারটেল (Airtel)

এক্স-সেফ সলিউশনের প্রোডাক্টসের মধ্যে রয়েছে ঘরে ও বাইরের জন্য HD ক্যামেরা, 360-ডিগ্রি ভিউ, কালার নাইট ভিশন, প্রাইভেসি শাটার এবং হিউম্যান ডিটেকশনের মতো সিকিউরিটি সলিউশন। এছাড়াও, পরিষেবাটি FTTH ব্রডব্যান্ড সংযোগ এবং টেলকো গ্রেড ক্লাউড স্টোরেজে অন্তর্ভুক্ত। ফলে বাড়ির বাইরে বসেও দিব্যি ফোনে বাড়ির ঘর, আশপাশ দেখে নিতে পারবেন। হিউম্যান ডিটেকশনের মাধ্যমে কেউ বাড়িতে প্রবেশের চেষ্টা করলেই ফোনে অ্যালার্ট পেয়ে যাবেন।

এই ছবি, ভিডিয়ো অনলাইনে স্টোর হবে। সেই ক্লাউড স্টোরেজ পরিষেবাই দেবে এয়ারটেল।

স্মার্ট ক্যামেরা লাগানোর এককালীন খরচ করতে হবে। এরপর মাসিক বা বার্ষিক সাবস্ক্রিপশন প্ল্যানের মাধ্যমে ক্লাউড স্টোরেজ পরিষেবা অ্যাক্সেস করা যাবে।

বন্ধ করুন