বাংলা নিউজ > টেকটক > Ashok Elluswamy: টেসলার অটোপাইলট উদ্ভাবনের পিছনে ভারতীয় বংশোদ্ভূত! প্রশংসায় ভরালেন মাস্ক

Ashok Elluswamy: টেসলার অটোপাইলট উদ্ভাবনের পিছনে ভারতীয় বংশোদ্ভূত! প্রশংসায় ভরালেন মাস্ক

টেসলার অটোপাইলট উদ্ভাবনের পিছনে ভারতীয় বংশোদ্ভূত! (aelluswamy)

Ashok Elluswamy: ইলন মাস্ক অশোক ইলুস্বামীর একটি পোস্ট পুনরায় শেয়ার করে, টেসলার অটোপাইলটে তাঁর প্রচেষ্টার জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন।

ভারতীয় বংশোদ্ভূত ইঞ্জিনিয়ার অশোক ইলুস্বামী, টেসলার অটোপাইলট টিমে নিয়োগ করা প্রথম ব্যক্তি। এই টিমটিকে তিল তিল করে গড়ে উঠতে দেখেছেন তিনিই। এই উদ্ভাবনীতে তাঁর অবদান অস্বীকার করতে পারেননি টেসলার সিইও ইলন মাস্ক।।এক্স-এ গিয়ে তাই দরাজ প্রশংসায় ভরিয়েছেন অশোক। টেসলার এআই টিমের দুর্দান্ত কাজ ও টিমকে আরও ভালো কাজ করার জন্য মাস্কের দেওয়া উৎসাহের কথা তুলে পোস্ট করেছেন অশোকও।

ইল্লুস্বামী তাঁর পোস্টে বলেছেন যে কীভাবে, ২০১৪ সালে, অটোপাইলট একটি ছোট কম্পিউটারের মাধ্যমে শুরু হয়েছিল যেটির কেবলমাত্র ~৩৮৪ কেবি মেমরি এবং পুনি কম্পিউট ছিল। তিনি আরও যোগ করেছেন, তিনি ইঞ্জিনিয়ারিং টিমকে লেন রাখা, লেন পরিবর্তন, যানবাহনের জন্য অনুদৈর্ঘ্য নিয়ন্ত্রণ, বক্রতা ইত্যাদি বাস্তবায়ন করতে বলেছিলেন। এমনকি দলে অনেকেই ভেবেছিলেন যে এটি সম্ভব নয়। তবুও, তিনি কখনও হাল ছাড়েননি। শেষমেশ এই কঠিন লক্ষ্য অর্জন করতে পেরেছে টিম।

আরও পড়ুন: Dating Apps: দেশে প্রেম-বিয়ে বাড়ানোর জন্য ডেটিং অ্যাপ আনছে জাপান! মাস্ক বললেন- আমি খুব খুশি

২০১৬ সাল নাগাদ, টেসলা বাইরের বিক্রেতাদের উপর নির্ভর করার পরিবর্তে অটোপাইলট ইন-হাউসের জন্য প্রয়োজনীয় সমস্ত কম্পিউটার ভিশন করতে শুরু করেছিল৷ অনেকে ভেবেছিলেন যে কয়েক মাসের মধ্যে স্ক্র্যাচ থেকে ভিশন সিস্টেমের বিকাশের জন্য পণ্যটির উপর বাজি ধরা পাগলামি ছিল। যেখানে অন্যান্য সংস্থাগুলির এই কাজ করতে এক দশক সময় লেগে যায়, সেখানে দাঁড়িয়ে টেসলার টিম এগারো মাসের মধ্যে এই লক্ষ্য অর্জন করেছে। আর সবটাই সম্ভব হয়েছে মাস্কের জন্য। সে কথাই স্মরণ করে অবাক বলেছিলেন যে মাস্ক সর্বদা শক্তিশালী এআই সফ্টওয়্যার এবং শক্তিশালী হার্ডওয়্যারের জন্য চাপ দেন।

পরে, ইলন মাস্কএক্সে এই পোস্টটি দেখে, এটি পুনরায় শেয়ার করে ইলুস্বামীর প্রশংসা করেছেন। তিনিও লিখেছেন, ধন্যবাদ অশোক! অশোকই প্রথম ব্যক্তি যিনি টেসলা এআই/অটোপাইলট দলে যোগদান করেছিলেন এবং শেষ পর্যন্ত সমস্ত এআই/অটোপাইলট সফ্টওয়্যারের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি এবং আমাদের দুর্দান্ত টিম ছাড়া, আমরা আজ কিছুই হতে পারতাম না। এটির অস্তিত্ব থাকত না। আমি কখনওই অশোককে এমন কিছু বলার জন্য কোনও পরামর্শ দিইনি এবং ১০ মিনিট আগে না দেখা পর্যন্ত আমারও ধারণা ছিল না যে তিনি এমন সত্যিই লিখতে পারেন।

আরও পড়ুন: Jio-কে টেক্কা দিতে দুর্ধর্ষ প্ল্যান আনল Airtel, রিচার্জ করলেই মিলছে একাধিক সুবিধা, বৈধতা এবং আরও অনেক কিছু

এই পোস্টটি ছিল মাস্ক ৯ জুন শেয়ার করেছিলেন। পোস্ট করার পর থেকে, এটি প্রায় নয় মিলিয়ন ভিউ অর্জন করেছে এবং এই সংখ্যাটি কেবলই বাড়ছে। অনেকেই পোস্টের কমেন্ট সেকশনে এসে প্রতিক্রিয়া শেয়ার করেছেন। একজন ব্যক্তি লিখেছেন, আপনারা অবিশ্বাস্য কাজ করছেন। দ্বিতীয় একজন যোগ করেছেন, ইলন, আপনি টেসলার সঙ্গে যা করছেন তার জন্য আপনাকে ধন্যবাদ। অটোমেশন শুধুমাত্র অর্থনীতিতে একটি দুর্দান্ত বুম হবে না, এটি অনেক লোকের জন্য স্বাধীনতা আনবে, যাঁরা বয়স্ক এবং আর গাড়ি চালাতে জানেন না। তৃতীয় একজন মন্তব্য করেছেন, টেসলা অবশ্যই সফল হবে। কারণ অশোকের মতো অনেক কর্মচারী ইলনের সঙ্গে আছেন।

টেকটক খবর

Latest News

‘‌আমিও তো দীর্ঘদিন ধরে মার খাচ্ছি....‌’‌, নীরব থাকার পণ ভেঙে মুখ খুললেন দিলীপ ফের চুপিসারে সলমন হত্যার ব্লু প্রিন্টের হদিস পেল মুম্বই পুলিশ!রাজস্থান থেকে আটক১ খলিস্তানি নেতা পান্নুন খুনের ছক কষার ঘটনায় ভারতীয় নাগরিকের প্রত্যর্পণ আমেরিকায় গৌরব-ঐশানীর পুবের ময়না-র সম্প্রচারের সময় প্রকাশ্যে! অকালে বন্ধ জি বাংলার এই মেগা ডাউন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা মালগাড়ির, লাইনচ্যুত ২ কামরা, উদ্বেগ মমতার হোয়াটসঅ্যাপ ব্যবহারে দ্বিগুণ মজা, ভয়েস মেসেজ নিজে থেকেই টেক্সট আকার নেবে ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা মুরলীধর সেন লেনে BJP অফিসের কাছেই মিলল সুতলি বোমার মতো বস্তু, কী বলল পুলিশ? বাংলার ৭ হাসপাতালকে জরিমানা, পুনর্বিবেচনার আর্জি জানিয়ে NMC-কে চিঠি রাজ্যের 'বাবা না বয়ফ্রেন্ড!' দিদি নম্বর ১-এর মঞ্চে এই বাবা-মেয়ে জুটিকে দেখে তাজ্জব রচনাও

T20 WC 2024

২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.