বাংলা নিউজ > টেকটক > এই বৈদ্যুতিক স্কুটারটির চাহিদা হঠাৎ বেড়েছে, পুরো চার্জে যেতে পারে ৯৫ কিমি
ফাইল ছবি : বাজাজ  (Bajaj)
ফাইল ছবি : বাজাজ  (Bajaj)

এই বৈদ্যুতিক স্কুটারটির চাহিদা হঠাৎ বেড়েছে, পুরো চার্জে যেতে পারে ৯৫ কিমি

এটিই এপ্রিল মাসে সর্বাধিক বিক্রি হওয়া বৈদ্যুতিক স্কুটার। টিভিএস আইকিউব বৈদ্যুতিক স্কুটারটি দ্বিতীয় স্থান নিয়েছে। 

একদিকে কোভিড -১৯ লকডাউন। অন্যদিকে পেট্রোলের আকাশছোঁয়া দাম। এই কারণে বেশিরভাগ সংস্থার যানবাহন বিক্রিই কিছুটা হলেও কমেছে। তবে এর মধ্যে ব্যাতিক্রম বাজাজ চেতক। বৈদ্যুতিক এই স্কুটারের বিক্রি গত এপ্রিল মাসে বেড়েছে। এটিই এপ্রিল মাসে সর্বাধিক বিক্রি হওয়া বৈদ্যুতিক স্কুটার। টিভিএস আইকিউব বৈদ্যুতিক স্কুটারটি দ্বিতীয় স্থান নিয়েছে।

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের এপ্রিল মাসে মোট ৫১০টি ইউনিট বিক্রি হয়েছে। একইভাবে, টিভিএস এপ্রিল মাসে ৩১০ ইউনিট আইকিউব স্কুটার বিক্রি করেছে।

পরিসংখ্যানের দিকে লক্ষ্য করলে দেখা যাচ্ছে, বাজাজ চেতক ইলেকট্রিকের বিক্রি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। তুলনাস্বরূপ মার্চ মাসে মাত্র ৯০ টি বাজাজ চেতক বিক্রি হয়েছিল।

এক চার্জে ৯৫ KM

বাজাজ চেতকে দুটি ভিন্ন ড্রাইভিং মোড আছে। স্পোর্ট এবং ইকো মোড। সংস্থার দাবি, ইকো মোডে ৯৫ কিলোমিটার অবধি ড্রাইভিং রেঞ্জ চেতকের। স্পোর্ট মোডে ৮৫ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ।

ব্যাটারি শেষ হলে, সম্পূর্ণ চার্জ হতে প্রায় ৫ ঘণ্টা সময় নেয়। তবে ফাস্ট চার্জিং সিস্টেমের সাহায্যে, ১ ঘন্টার মধ্যে এটি ২৫ শতাংশ পর্যন্ত চার্জ দিয়ে নেওয়া যেতে পারে।

বাজাজ চেতকের দাম

বাজাজের এই বৈদ্যুতিক স্কুটারে স্মার্টফোন সংযোগ, টাচ সেনসিটিভ সুইচ, কি-লেস স্টার্ট-স্টপ সিস্টেম এবং এলইডি হেডল্যাম্প এবং এলইডি টার্ন ইন্ডিকেটর সহ ডিজাইনার অ্যালয় হুইল্স রয়েছে। বাজাজ চেতকে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোলও রয়েছে। বাজাজ চেতক ইলেকট্রিকের দাম ১,০০,০০০ থেকে শুরু হয়ে ১,১৫,০০০ টাকায় যায়। এটির দুটি ভেরিয়েন্টে আছে - চেতক আরবান এবং চেতক প্রিমিয়াম।

বন্ধ করুন