বাংলা নিউজ > টেকটক > ব্যান করেছে Twitter ও Facebook, নিজেরই সোশ্যাল মিডিয়া খুলে ফেললেন ট্রাম্প
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)

ব্যান করেছে Twitter ও Facebook, নিজেরই সোশ্যাল মিডিয়া খুলে ফেললেন ট্রাম্প

ই-মেল ও ফোন নম্বরের মাধ্যমে পোস্ট অ্যালার্টের জন্য সেখানে সাইন আপ করতে পারবেন ট্রাম্পের অনুগামীরা।

ব্যান করে দিয়েছে Twitter ও Facebook । ফলে সোশ্যাল মিডিয়ায় 'জনসংযোগের' রাস্তা বন্ধ। এমন অবস্থায় নিজেরই সোশ্যাল মিডিয়া সাইট খুলে ফেললেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তবে, খুব বেশি হাই-ফাই ওয়েবসাইট বানাননি মার্কিন ধনকুবের। নিজের ওয়েবসাইটে একটি ওয়ার্ডপ্রেস ব্লগের মাধ্যমেই নিজস্ব সোশ্যাল মিডিয়া চালু করলেন তিনি। ই-মেল ও ফোন নম্বরের মাধ্যমে পোস্ট অ্যালার্টের জন্য সেখানে সাইন আপ করতে পারবেন ট্রাম্পের অনুগামীরা।

নতুন প্ল্যাটফর্মটির ডিজাইন অনেকটাই টুইটারের মতো। একটি রানিং ব্লগের মতো করে সেটি সাজানো হয়েছে। ইতিমধ্যে সেখানে পোস্ট করতেও শুরু করে দিয়েছেন ট্রাম্প। সম্প্রতি সেখানে তাঁর নতুন সোশ্যাল মিডিয়া সাইটের বিষয়ে একটি বিজ্ঞাপনমূলক ভিডিয়োও পোস্ট করেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, 'মত প্রকাশের একটি স্বাধীন ও সুরক্ষিত স্থান এটি। সরাসরি ডোনাল্ড ট্রাম্পের ডেস্ক থেকে।'

প্রসঙ্গত, গত ৬ জানুয়ারি ক্যাপিটল আক্রমণের পর থেকে বন্ধ করে দেওয়া হয় ডোনাল্ড ট্রাম্পের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি। প্ররোচনা দিয়ে অশান্তি সৃষ্টির অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে। এর আগেও তাঁর বিরুদ্ধে বার বার এই অভিযোগ উঠেছে। অগত্যা নিজেরই প্ল্যাটফর্ম খুললেন তিনি।

বন্ধ করুন