বাংলা নিউজ > টেকটক > Battlegrounds Mobile India: মাত্র ৩ দিনেই ৫০ লাখ ছাড়িয়ে গেল ডাউনলোড!

Battlegrounds Mobile India: মাত্র ৩ দিনেই ৫০ লাখ ছাড়িয়ে গেল ডাউনলোড!

ফাইল ছবি : ক্রাফটন (Krafton)

নির্মাতা দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্রাফটন (Krafton) জানিয়েছে ৩দিনেই প্রায় ৫ মিলিয়ন ডাউনলোড হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

Battlegrounds Mobile India Download : এক সপ্তাহও হয়নি। তার মধ্যেই ৫ মিলিয়ন ডাউনলোড! প্রায় ৫০ লাখেরও বেশি ডাউনলোড হয়েছে Battlegrounds Mobile India ।

মাত্র ৩ দিনে ৫০ লক্ষ!

গত ১৮ জুন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ওপেন বিটা ভার্সন ডাউনলোড শুরু হয়। তার মধ্যেই এই বিপুল পরিমাণ ডাউনলোড। নির্মাতা দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্রাফটন (Krafton) জানিয়েছে ৩দিনেই প্রায় ৫ মিলিয়ন ডাউনলোড হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। বিটা প্রোগ্রামেই এত ডাউনলোড খুব কম অ্যাপের ক্ষেত্রেই হয়।

PUBG-র চাহিদা অন্য কোনও গেমেই পূরণ হয়নি

অর্থাত্ পাবজি ব্যান হওয়ার পর অন্য কোনও গেমই যে তার চাহিদা পূরণ করতে পারেনি, তা আরও একবার প্রমাণ হল। পাবজিরই নির্মাতা সংস্থা ক্রাফটন বানিয়েছে Battlegrounds Mobile India । আর সত্যি বলতে, এর গেম প্লে-ও অনেকটাই পাবজির মতো।

এখনও পর্যন্ত ২০ মিলিয়ন প্রি-রেজিস্ট্রেশন!

চলতি মাসে Battlegrounds Mobile India-র প্রিরেজিস্ট্রেশন শুরু হয়। আর সেই সময়ের মধ্যেই ২০ মিলিয়ন, অর্থাত্  ২ কোটি মানুষ প্রিরেজিস্ট্রেশন সেরে ফেলেছেন। 

লঞ্চের আগেই ওঠে ব্যানের দাবি :

ভারতীয় ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষার প্রসঙ্গ তুলে সোশ্যাল মিডিয়ায় এই গেমের বিরুদ্ধে সরব হন নেটিজেনদের একাংশ।

ব্যবহারকারীর তথ্য চুরি করে থার্ড পার্টিকে দেওয়ার অভিযোগে গত বছর প্রায় ২০০টি অ্যাপ ব্যান করে কেন্দ্রীয় সরকার। তার মধ্যে ছিল দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্রাফটনের বিশ্বব্যাপী জনপ্রিয় গেম PUBG-ও।

PUBG-র ডেভেলপাররাই এই গেমটি ডেভেলপ করেছে, তাই এটিকেও ব্যান করা উচিত্, দাবি করেন নেটিজনদের একাংশ।

যদিও তাঁদের এই দাবির ভিত্তিতে ব্যান করা যাবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রক।

প্রতিবাদীদের উদ্দেশে কেন্দ্রের বক্তব্য

কোনও গেম লঞ্চ হওয়ার আগেই তা ব্যান করা সম্ভব নয়। ব্যানের দাবি করা গোষ্ঠীর উদ্দেশে এমনই বার্তা দিয়েছে কেন্দ্রীয় ইলেকট্রনিক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক।

বন্ধ করুন