বাংলা নিউজ > টেকটক > Best Annual Prepaid Plan: Jio, Airtel ও Vi-এর সেরা বার্ষিক প্ল্যান এগুলিই, রইল সম্পূর্ণ তালিকা

Best Annual Prepaid Plan: Jio, Airtel ও Vi-এর সেরা বার্ষিক প্ল্যান এগুলিই, রইল সম্পূর্ণ তালিকা

ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (HT Bangla)

সময় থাকতে অনেকে বেশি টাকা দিয়ে এক বছরের রিচার্জ করে নিচ্ছেন। তাতে বেশ কিছু সুবিধা রয়েছে। প্রথমত, কয়েক দিন বা মাস অন্তর রিচার্জের ঝক্কি নেই। সব মিলিয়ে খরচ সেই আশেপাশেই দাঁড়ায়। দ্বিতীয়ত, পরে কোনওভাবে দাম বাড়লেও সেক্ষেত্রে আরও লাভ হবে।

দেখতে দেখতে ২০২৩ এসে গেল। নতুন বছরের জন্য অনেকের হাজারো পরিকল্পনা, স্বপ্ন। অনেকে আগে থেকে খরচের হিসাবও আন্দাজ করে ফেলেন। আর এই সময়েই কিন্তু টেলিকম প্ল্যানের বিষয়েও নতুন করে ভাবা যেতে পারে। কেন?

কারণ বর্তমানে ইন্টারনেট-কলের জন্য কোনও না কোনও রিচার্জ প্রায় সবাইকেই করতে হয়। আর সেই খরচ নেহাত্ই কম বলা যায় না। জিও, এয়ারটেল বা ভোডাফোন-আইডিয়ার বহু প্ল্যান রয়েছে। এর মধ্যে কোনটি বেছে নেবেন, তাই নিয়ে বিভ্রান্ত হওয়াটাই স্বাভাবিক।

তাছাড়া চলতি বছর সংস্থাগুলি রিচার্জের খরচ বাড়াতে পারে বলে শোনা যাচ্ছে। যদিও সংস্থাগুলি এই বিষয়ে এখনও কিছু জানায়নি। তবে সময় থাকতে অনেকে বেশি টাকা দিয়ে এক বছরের রিচার্জ করে নিচ্ছেন। তাতে বেশ কিছু সুবিধা রয়েছে।

প্রথমত, কয়েক দিন বা মাস অন্তর রিচার্জের ঝক্কি নেই। সব মিলিয়ে খরচ সেই আশেপাশেই দাঁড়ায়। দ্বিতীয়ত, পরে কোনওভাবে দাম বাড়লেও সেক্ষেত্রে আরও লাভ হবে। আরও পড়ুন: 2022-এর এই ৫টি বিষয় বইয়ে পড়বে আগামী প্রজন্ম, আপনিও কি সাক্ষী ছিলেন?

এমন সময়ে দাঁড়িয়ে আপনার টেলিকম পরিষেবা প্রদানকারীর বাত্সরিক কিছু প্ল্যান জেনে রাখা ভাল। সেই তালিকাই তুলে ধরা হল এই প্রতিবেদনে। রইল জিও, এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়ার কিছু বাত্সরিক প্ল্যানের তালিকা।

Jio-র এক বছরের প্রিপেইড প্ল্যান

  • ২৫৪৫ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৩৬ দিন

মোট ডেটা: ৫০৪ জিবি

দিনে ডেটা: ১.৫ জিবি

SMS: দিনে ১০০টি

সাবস্ক্রিপশন: JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud ।

  • ২৮৭৯ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৬৫ দিন

মোট ডেটা: ৭৩০ জিবি

দিনে ডেটা: ২ জিবি

SMS: দিনে ১০০টি

সাবস্ক্রিপশন: JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud ।

  • ২৯৯৯ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৬৫ দিন + ২৩ দিন

মোট ডেটা: ৯১২.৫ জিবি

দিনে ডেটা: ২.৫ জিবি

SMS: দিনে ১০০টি

সাবস্ক্রিপশন: JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud ।

সব প্ল্যানেই কল আনলিমিটেড।

Airtel-এর এক বছরের প্রিপেইড প্ল্যান

  • ৩৩৫৯ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৬৫ দিন

মোট ডেটা: ৯১২.৫ জিবি

দিনে ডেটা: ২.৫ জিবি

SMS: দিনে ১০০টি

সাবস্ক্রিপশন: অ্যামাজন প্রাইম মোবাইল, প্লাস হটস্টার মোবাইল। এছাড়াও Apollo ২৪|৭ সার্কেল সাবস্ক্রিপশন, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, বিনামূল্যে Hellotunes এবং বিনামূল্যে Wynk Music অ্যাক্সেস।

  • ২৯৯৯ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৬৫ দিন

মোট ডেটা: ৯১২.৫ জিবি

দিনে ডেটা: ২ জিবি

SMS: দিনে ১০০টি

সাবস্ক্রিপশন: Apollo ২৪|৭ সার্কেল সাবস্ক্রিপশন, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, বিনামূল্যে Hellotunes এবং বিনামূল্যে Wynk Music অ্যাক্সেস।

  • ১৭৯৯ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৬৫ দিন

মোট ডেটা: ২৪ জিবি

দিনে ডেটা: ২ জিবি

SMS: মোট ৩৬০০ টি

সব প্ল্যানেই কল আনলিমিটেড।

Vi-র এক বছরের প্রিপেইড প্ল্যান

  • ৩০৯৯ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৬৫ দিন

মোট ডেটা: ৭৩০ জিবি

দিনে ডেটা: ২ জিবি

SMS: দিনে ১০০ টি

এই প্ল্যানের অন্যতম সুবিধা হল, এতে মধ্যরাত থেকে সীমাহীন ডেটা পাবেন। এর পাশাপাশি উইকএন্ড ডেটা রোলওভার, Vi মুভিজ-টিভি এবং ডিজনি প্লাস হটস্টারের বিনামূল্যে ১ বছরের সাবস্ক্রিপশন পাবেন। অতিরিক্ত ৭৫GB ডেটাও ফ্রি পাবেন।

  • ২৮৯৯ টাকার প্ল্যান:

ভ্যালিডিটি: ৩৬৫ দিন

মোট ডেটা: ৭৩০ জিবি

দিনে ডেটা: ১.৫ জিবি

SMS: দিনে ১০০ টি

আরও পড়ুন: কল, নেটওয়ার্কে এত সমস্যা কেন? Jio, Airtel ও Vi-র কাছে জবাব চাইল কেন্দ্র

এই প্ল্যানেও বিঞ্জ অল নাইট, উইকএন্ড ডেটা রোলওভার, ভি মুভি-টিভি এবং ডেটা ডিলাইট অফার রয়েছে। সব প্ল্যানেই কল আনলিমিটেড।

টেকটক খবর

Latest News

প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে প্রথমবারেই UPSC সিভিল সার্ভিসে তৃতীয় অনন্যা! মেয়েদের মধ্যে প্রথম, কী টিপস দিলেন? ‘‌অভিষেক দলের একজন একনিষ্ঠ সৈনিক’‌, আপনার যোগ্য উত্তরসূরি?‌ জবাব দিলেন মমতা KKR-এর তৃতীয় ব্যাটার হিসেবে IPL-এ সেঞ্চুরি নারিনের, বাকি দু'জন কারা? ভয়ঙ্কর কাণ্ড! চলন্ত ট্রেনে সাপে কামড়ে দিল যাত্রীকে, সিল করে দেওয়া হল বগি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.