বাংলা নিউজ > টেকটক > Best economical cars- সাধ্যের মধ্যে সাধপূরণ! চার লাখের মধ্যেই পাবেন এই ৩টি দারুণ গাড়ি
ছবি: এডিটেড (HT Bangla)

Best economical cars- সাধ্যের মধ্যে সাধপূরণ! চার লাখের মধ্যেই পাবেন এই ৩টি দারুণ গাড়ি

নতুন গাড়ি কেনার পরিকল্পনা আছে? কিন্তু বেশি খরচ করতে চাইছেন না? চিন্তা নেই, কম দামের মধ্যেই পাবেন এই ৩টি হ্যাচব্যাক গাড়ি। দাম ৪ লক্ষ টাকার মধ্যেই।

ভারতে হ্যাচব্যাক গাড়ির চাহিদাই সবচেয়ে বেশি। দাম কম, মাইলেজও ভালো। তাছাড়া এখন বেশিরভাগ পরিবারই ছোট। ফলে খুব বড় গাড়ির প্রয়োজনও নেই। ছোট গাড়ি চালানো, পার্কিং করাও সহজ।

আপনারও কি নতুন গাড়ি কেনার পরিকল্পনা আছে? কিন্তু বেশি খরচ করতে চাইছেন না? চিন্তা নেই, কম দামের মধ্যেই পাবেন এই ৩টি হ্যাচব্যাক গাড়ি। দাম ৪ লক্ষ টাকার মধ্যেই।

Maruti Alto

 ছবি : মারুতি সুজুকি 
 ছবি : মারুতি সুজুকি  (Maruti Suzuki)

দুই দশক ধরে ভারতের বাজারে রয়েছে এই গাড়ি। দাম ৩.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Maruti Suzuki Alto-তে 0.8-লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। এটি ৪৭bhp এবং ৬৯Nm টর্ক জেনারেট করে।

সিএনজি অপশনও পাবেন। সিএনজি-তে মাইলেজ ৩১ কিলোমিটারের বেশি।

পাবেন ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, রিভার্স পার্কিং সেন্সর, সামনে এবং পিছনের বোতল হোল্ডার, পাওয়ার উইন্ডো, রিমোট কি-লেস এন্ট্রি এবং সামনে ডুয়াল এয়ারব্যাগ। রয়েছে প্রিমিয়াম ডুয়াল টোন ড্যাশবোর্ডও।

Maruti Suzuki S-Presso

ছবি: মারুতি সুজুকি
ছবি: মারুতি সুজুকি (Maruti Suzuki)

মারুতি সুজুকি এস-প্রেসোর দাম ৩.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। থাকছে 1.0-লিটার 3-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। এটি 67bhp/90Nm জেনারেট করে। অল্টোর মতোই, এটিও সিএনজি অপশনে পাওয়া যাবে। এটিতেও ৩১ কিলোমিটারের বেশি মাইলেজ পাবেন।

ফিচার্সের তালিকায় সেন্ট্রাল মাউন্টেড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, মারুতি স্মার্ট প্লে স্টুডিয়ো-সহ টাচস্ক্রিন সিস্টেম, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, ইউএসবি এবং ১২-ভোল্ট সুইচ, স্টিয়ারিং মাউন্ট কন্ট্রোলের মতো সুবিধা রয়েছে।

Datsun redi-GO

ফাইল ছবি: ডাটসুন
ফাইল ছবি: ডাটসুন (Datsun)

ডাটসুন রেডি-গো হ্যাচব্যাকের দাম ৩.৮৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এতে ০.৮ লিটার এবং ১ লিটার পেট্রোল ইঞ্জিন থাকছে। ২২ kmpl পর্যন্ত মাইলেজ পাবেন।

এলইডি ডিআরএল, এলইডি ফ্রন্ট ফগ ল্যাম্প, ডিজিটাল ট্যাকোমিটার, নতুন ডুয়াল-টোন ১৪-ইঞ্চি হুইল কভার, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সহ ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং কি-লেস এন্ট্রির মতো ফিচার্স পাবেন।

বন্ধ করুন