বাংলা নিউজ > টেকটক > BSNL Recharge Plans: মাত্র ১৯ টাকা থেকে শুরু, আরও ৫ রিচার্জ প্ল্যান আনছে BSNL, থাকছে প্রচুর ডেটা
‌সাধারণ মানুষের কাছে আরও বেশি করে পরিষেবা পৌঁছে দিতে উদ্যোগী হল বিএসএনএল। আরও পাঁচটি রিচার্জ প্ল্যান আনা হচ্ছে। (গ্রাফিক্স: সৌমিক মজুমদার)

BSNL Recharge Plans: মাত্র ১৯ টাকা থেকে শুরু, আরও ৫ রিচার্জ প্ল্যান আনছে BSNL, থাকছে প্রচুর ডেটা

ফ্রি ভয়েস কলিংয়ের সুবিধা আছে। সঙ্গে প্রচুর ডেটা দিচ্ছে বিএসএনএল।

‌সাধারণ মানুষের কাছে আরও বেশি করে পরিষেবা পৌঁছে দিতে উদ্যোগী হল বিএসএনএল। আরও পাঁচটি রিচার্জ প্ল্যান আনা হচ্ছে। মাত্র ১৯ টাকা থেকে শুরু হচ্ছে এই রিচার্জ প্ল্যান। এত কম টাকায় রিচার্জ প্ল্যান শুরু হওয়ায় আরও বেশি মানুষ এই পরিষেবা নিতে আগ্রহী হবেন বলে মনে করা হচ্ছে।

এয়ারটেল, জিও, ভোডোফোন আইডিয়ার সঙ্গে পাল্লা দিতে একাধিক রিচার্জ প্ল্যান শুরু করছে বিএসএনএল। আরও পাঁচটি নতুন প্রিপেড রিচার্জ প্ল্যান আনা হচ্ছে, যার ভ্যালিডিটি পিরিয়ড ৩০ দিন। রিচার্জ প্ল্যান শুরু হচ্ছে ১৯ টাকা থেকে। যদি কেউ মোবাইল সিমকে শুধুমাত্র অ্যাকটিভ রাখতে চান, তার ক্ষেত্রে এই রিচার্জ প্ল্যান খুব কার্যকরী হবে বলে মনে করা হচ্ছে। এই প্ল্যানের ভিতর ১ মিনিটে ২০ পয়সা কল রেট রাখা হচ্ছে। তবে এই প্ল্যানে কোনও এসএমএসের সুবিধা বা ডেটার সুবিধা থাকছে না। এরপরে রয়েছে ৭৫ টাকার রিচার্জ প্ল্যান। এই প্ল্যানের আওতায় ২০০ মিনিট পর্যন্ত লোকাল ও ন্যাশনাল কল করার সুবিধা রয়েছে। পাশাপাশি ৩০ দিন ২ জিবি করে মোবাইল ডেটা পাওয়া যাবে। তবে এসএমএসের কোনও সুবিধা পাওয়া যাবে না।

এরপরে ১৪৭ টাকা, ২৪৭ টাকা ও ২৯৯ টাকার রিচার্জ প্ল্যান রয়েছে। ১৪৭ টাকার রিচার্জ প্ল্যানে আনলিমিটেড লোকাল ও ন্যাশনাল কলের সুবিধা পাওয়া যাবে। পাশাপাশি ৩০ দিন ১০ জিবি মোবাইল ডেটার সুবিধাও পাওয়া যাবে। তবে এতে ফ্রি এসএমএসের সুবিধা থাকছে না। ২৪৭ টাকার রিচার্জ প্ল্যানে অনলিমিটেড কলের সুবিধা তো থাকছেই, সেইসঙ্গে থাকছে ৫০ জিবি মোবাইল ডেটার সুবিধা। প্রতিদিন ১০০টি এসএমএস ফ্রি দেওয়া হবে। সবশেষে ২৯৯ টাকার প্ল্যানে ৩০ দিন ৯০ জিবি করে মোবাইল ডেটা পাওয়া যাবে। সেইসঙ্গে আনলিমিটেড কলের সুবিধা যেমন থাকছে, সেইসঙ্গে প্রতিদিন ১০০টি করে এসএমএস ফ্রি দেওয়া হবে।

বন্ধ করুন