বাংলা নিউজ > টেকটক > বড় ধাক্কা দিল BSNL, বন্ধ ব্রডব্যান্ডের সস্তা প্ল্যান, মিলবে না দুর্দান্ত সুযোগ
 TRAI-এর রিপোর্ট অনুযায়ী চলতি বছর জুলাই মাসে মোট ৫.০৬ লক্ষ নতুন ব্রডব্যান্ড গ্রাহক BSNL নিয়েছেন। ফাইল ছবি : রয়টার্স  (Reuters)
 TRAI-এর রিপোর্ট অনুযায়ী চলতি বছর জুলাই মাসে মোট ৫.০৬ লক্ষ নতুন ব্রডব্যান্ড গ্রাহক BSNL নিয়েছেন। ফাইল ছবি : রয়টার্স  (Reuters)

বড় ধাক্কা দিল BSNL, বন্ধ ব্রডব্যান্ডের সস্তা প্ল্যান, মিলবে না দুর্দান্ত সুযোগ

  • সংস্থার মুনাফা সুনিশ্চিত করতেই এই সংস্কারগুলি আনা হচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।

এন্ট্রি লেভেল ভারত ফাইবার (FTTH) ব্রডব্যান্ড ইন্টারনেট প্ল্যান বন্ধ করে দিল BSNL। এই প্ল্যানে ৪৯৯ টাকায় ১ মাস ১০০ জিবি ডেটা মিলত। স্পিড থাকত ৫০ MBPS ।

তবে এখন এই দামে একটি 200GB CUL Bharat Fiber CS358 নামের প্ল্যান দিচ্ছে বিএসএনএল। তাতে ৪৯৯ টাকাতেই ২০০ জিবি ডেটা মেলে। তবে আপাতত শুধু কেরালা সার্কেলেই এটি পাওয়া যায়।

 

গত কয়েক মাস ধরে নিজের স্থান ফিরে পেতে মরিয়া চেষ্টা করছে বিএসএনএল। দ্রুত বাড়ানো হচ্ছে গ্রাহক। আনা হচ্ছে নতুন নতুন অফার। সম্ভবত, সেই স্ট্র্যাটেজির স্বার্থেই প্ল্যানে পরিবর্তন আনছে সংস্থা। বিএসএনএলের এই চেষ্টায় ফলও মিলেছে। গত কয়েক মাসে দ্রুত বেড়েছে ব্রডব্যান্ড গ্রাহকদের সংখ্যা।

প্রসঙ্গত, সম্প্রতি মোবাইলেরও একটি প্ল্যান বন্ধ করে বিএসএনএল। PV ১০৭ টাকা-সহ সমস্ত লাইফ টাইম প্রিপেড মোবাইল প্ল্যান বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। BSNL এক সময়ে সর্বনিম্ন ট্যারিফ-সহ লাইফটাইম প্রিপেড মোবাইল প্ল্যান দিত। পরে BSNL এই প্ল্যানগুলি বন্ধ করে দেয়। কিন্তু, লাইফ টাইম প্রিপেইড প্ল্যান যাঁরা নিয়েছিলেন, সেই গ্রাহকরা এখনও সেই একই ট্যারিফে চালিয়ে যাচ্ছেন। ফলে ক্ষতি হচ্ছে সংস্থার। আপাতত সেটাই বন্ধ করবে সংস্থা। মিনিট প্রতি হিসাবে টাকা কাটা শুরু হবে। সংস্থার মুনাফা সুনিশ্চিত করতেই এই সংস্কারগুলি আনা হচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।

বন্ধ করুন